দিল্লির উপকণ্ঠে আন্দোলনকারী কৃষকরা করোনাভাইরসের সংক্রমণ থেকে সুরক্ষিত রয়েছে কিনা তা নিয়ে শুক্রবারই উদ্বেগ প্রকাশ করেছিল সুপ্রিম কোর্ট। কিন্তু তার কয়েক দিন পরেই বার্ড ফ্লু সংক্রমণের জন্য আন্দোলনকারী অন্নদাতাদেরই দায়ি করল রাজস্থানের বিজেপি বিধায়ক মদন দিলাওয়ার। একই সঙ্গে বিরিয়ানি খাওয়া নিয়েও খোঁচা দিলেন তাঁদের। তাঁর কথায় যারা আন্দোলনে অংশ নিয়েছে তাঁরা সেখানে বসে বসে চিকেন বিরিয়ানি খাচ্ছে। কাজু, কিসমিসের মত শুখনো ফল খাচ্ছেন অবসর যাপনের জন্য। বার্ড ফ্লুর  ছড়িয়ে দেওয়ার জন্য আন্দোলনকারীদের এটিও একটি ষড়যন্ত্র বলে অভিযোগ করেছেন তিনি। 

শনিবার ভারতীয় জনতা পার্টির জনপ্রতিনিধি বলেন, দিল্লির উপকণ্ঠে যাঁরা আন্দোলনে বসেছেন তাঁদের কৃষক বলে মানতে নারাজ। তাঁর কথায় আন্দোলনকারী সন্ত্রাসবাদী, চোর, ডাকাত হয়ে থাকতে পারে। তাঁরা আর যাই হোক, কৃষক নয় বলেই মন্তব্য করেছেন তিনি। তিনি বলেছেন আন্দোলনকারীরা কৃষকদের শত্রু। আন্দোলনকারীদের অবিলম্বে সরিয়ে না দিলে বার্ড ফ্লু নিয়ে আরও বড় সমস্যা তৈরি হবে বলেও মন্তব্য করেছেন তিনি। 

এর আগেও দিল্লির আন্দোলনকারীদের একাধিক সমালোচনার মুখে পড়তে হয়েছিল। তাঁদের আগেও খালিস্তানী, সন্ত্রাসবাদী বলে চিহ্নিত করা হয়েছিল। আন্দোলনকারীদের বিরিয়ানি আর পিৎজা খাওয়া নিয়েও সমালোচনার ঝড় উঠেছিল। কিন্তু সেসব উপেক্ষা করেই টানা দেড় মাস ধরে অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন তাঁরা। তাঁদের একমাত্র দাবি নতুন তিনটি কৃষি আইন প্রত্যাহারের। কিন্তু মদন দিলাওয়ারের এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছে কংগ্রেস। কংগ্রেসের দাবি বিধায়কের এই মন্তব্য কৃষক নিয়ে বিজেপির চিন্তাভাবনাকেই প্রতিফলিত করে।