জামিনে ছাড়া পাওয়ার পর থেকেই ক্রমাগত উন্নাওয়ের নির্যাতিতাকে হুমকি দিচ্ছিল এক ধর্ষক। অথচ বার বার পুলিশকে জানিয়েও কোনও কাজ হয়নি। মেয়ের মৃত্যুর পরে এমনই অভিযোগ তুললেন উন্নাওয়ের নির্যাতিতার বাবা। 

নির্যাতিতার বাবার অভিযোগ, শিবম ত্রিবেদী নামে দুই অভিযুক্তের মধ্যে অন্যতম জামিনে ছাড়়া পাওয়ার পর থেকেই নির্যাতিতাকে হুমকি দিচ্ছিল। একা নির্যাতিতা নয়, তাঁর গোটা পরিবারকেই হুমকি দেওয়া হচ্ছিল বলে অভিযোগ। নির্যাতিতার বাবার অভিযোগ, তাঁকেও হুমকির মুখে পড়তে হয়েছে। 

নির্যাতিতার বাবার দাবি, এই হুমকির কথা পুলিশকে জানালেও কোনও কাজ হয়নি। বিজেপি-র কোনও নেতাও এতদিন তাঁদের সঙ্গে দেখা করতে আসেননি। সরকারের কোনও প্রতিনিধিরও দেখা মেলেনি। 

গত বছর উন্নাওয়ের এই তরুণীকে ধর্ষণ করে শিবম এবং শুভম ত্রিবেদী নামে দুই অভিযুক্ত। মাসখানেক আগে তারা জামিনে ছাড়া পেয়ে যায়। এর পর থেকেই নির্যাতিতাকে ক্রমাগত হুমকি দিতে থাকে শিবম ত্রিবেদী। বৃহস্পতিবার আদালতে যাওয়ার পথে নির্যাতিতার গায়ে আগুন ঢেলে দেওয়া হয়। প্রায় দু' দিন লড়াই চালানোর পর শুক্রবার গভীর রাতে দিল্লির সফদরজং হাসপাতালে মৃত্যু হয় নির্যাতিতার। 

এই ঘটনায় আরও একবার প্রশ্নের মুখে পড়েছে উত্তরপ্রদেশের পুলিশ, প্রশাসন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অবশ্য দাবি করেছেন, ফাস্ট ট্র্যাক আদালতে এই মামলার বিচার হবে। দ্রুত শাস্তিরও ব্যবস্থা করা হবে। এ দিনই বিজেপি সাংসদ সাক্ষী  মহারাজ নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে গেলে প্রবল বিক্ষোভের মুখে পড়েন। কোনওক্রমে বিক্ষোভকারীদের সামাল দেয় পুলিশ।