রবিবার কেজরিওয়ালের শপথ গ্রহণ অনুষ্ঠান দিল্লিতে।  সেখানে ভিআইপি আর ভিভিআইপিদের মধ্য়ে থাকছেন এমন ৫০জন মানুষ, যাঁদের 'দিল্লি  নির্মাণ'য়ের কারিগর বলে অভিহিত করছে আম আদমি পার্টি।

শনিবার আপ নেতা মণীশ শিসোদিয়া জানান, ওইদিন কেজরিওয়ালের শপথ গ্রহণের দিন এমন ৫০ জন উপস্থিত থাকবেন, দিল্লি নির্মাণে যাঁদের অবদান রয়েছে। তাঁদের মধ্য়ে রয়েছেন শিক্ষক, বাস মার্শাল, সিগনেচার ব্রিজের স্থপতি আর আগুন নেভাতে গিয়ে মৃত দমকল কর্মীদের পরিজনরা। রবিরার সন্ধেবেলায় দিল্লির মুখ্য়মন্ত্রী হিসেবে শপথ নেবেন অরবিন্দ কেজরিওয়াল।

প্রসঙ্গত, তৃতীয় বারের জন্য় মুখ্য়মন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন কেজরিওয়াল। এবার ৭০টির মধ্য়ে ৬২টি আসন পেয়েছে আম আদমি পার্টি। বিজেপি কার্যত দাঁত ফোটাতে পারেনি দিল্লিতে। নির্বাচনের ফলাফল ঘোষণার আগেই কার্যত হার স্বীকার করে নেয় বিজেপি। ফল ঘোষণার সময় থেকে কার্যত বেপাত্তা হয়ে যান দলের প্রাক্তন সভাপতি অমিত শাহ। দুদিন পরে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, 'গোলি মার দো'র মতো কিছু  মন্তব্য়  করা উচিত হয়নি বিজেপি নেতাদের।

এদিকে শপথ গ্রহণের পর প্রত্য়াশিত ছিল যে কেজরিবাল মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে আমন্ত্রণ জানাবেন। কিন্তু জানা যায়, মমতা বা রাহুল কাউকেই তিনি আমন্ত্রণ জানাচ্ছেন না। বরং অপ্রত্য়াশিতভাবে আমন্ত্রণ জানাচ্ছেন মোদি, অমিত শাহকে।