Asianet News BanglaAsianet News Bangla

তেলেঙ্গানার সেকেন্দ্রাবাদে বৈদ্যুতিক শক্তি চালিত বাইকের শোরুমে অগ্নিকাণ্ডে অন্তত আটজনের মৃত্যু

গতকাল রাতে তেলেঙ্গানার  সেকেন্দ্রাবাদের একটি বৈদ্যুতিক শক্তি  চালিত  বাইকের শোরুমে আগুন লেগে যায়।  যা পরে শোরুমটি যে ইমারতে আবস্থিত তার উপরের তলাগুলিতেও ছড়িয়ে পড়তে থাকে। অগ্নিকাণ্ডে ছয়জন নিহত হয়েছেন। পুলিশ প্রাথমিক তদান্তের পর জানিয়েছে, শর্ট সার্কিট থেকে আগুন লাগে।

Fire Spreads In a Bike Showroom In Secunderabad took many lives, and death tool is on rising
Author
First Published Sep 13, 2022, 10:49 AM IST

সোমবার রাতে সেকেন্দ্রাবাদে একটি বৈদ্যুতিক দুচাকা গাড়ির দোকানে বড় ধরনের অগ্নিকাণ্ডে এক মহিলাসহ অন্তত আটজনের মৃত্যু হয়েছে। আনুমানিক রাত ১০টায় আগুন লাগে এবং পাসপোর্ট অফিসের কাছে অবস্থিত একটি ভবনের চার তলার ওপরের একটি  অতিথিশালা ও একটি রেস্তরাঁয়  ছড়িয়ে পড়ে।  অতিথিশালার কর্মীরা এবং অতিথিরা আগুন এবং ধোঁয়া বের হতে দেখে সংশ্লিষ্ট দপ্তর কে সতর্ক করেন। এরপ্ রই  আগুন নেভাতে  দমকলকে খবর দেয়া হয়। ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় দমকলের কর্মীরা।

প্রাথমিক তদন্তে জানা গেছে, ইমারতের নিচতলায় বৈদ্যুতিক স্কুটারগুলি চার্জ করা হচ্ছিল। যা থেকে শর্ট সার্কিট বা আগুন লাগতে পারে বলে আনুমান। প্রায় ২৪ জন ভেতরে আটকা পড়ে যান। যার মধ্যে ছয়জন মারা গেছে এবং অন্যদের উদ্ধার করা হয়েছে এবং নিহতদের বেশিরভাগই অন্য রাজ্যের বাসিন্দা। হায়দ্রাবাদের কমিশনার সিভি আনন্দ এএনআইকে জানিয়েছেন "সেকেন্দ্রাবাদের একটি  রেস্তরাঁয় আগুন লাগার পরে ছয়জন মারা গেছে। প্রাথমিক ভাবে নিচতলায় একটি বৈদ্যুতিক স্কুটার রিচার্জিং ইউনিটে আগুন লেগেছিল, যার ধোঁয়া ১ম এবং ২য় তলায় ছড়িয়ে পরে। আনেকে জীবন রক্ষায় ইমারতটি থেকে লাফ দেন, তাদের আনেক কেই উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের দ্বারা তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়, ঘটনাস্থলে দমকল বাহিনী উপস্থিত”

নিচতলায় শোরুমে আগুন লাগার পর ভবনের ওপরের  তলায় অতিথিশালায় থাকা  প্রচণ্ড ধোঁয়া ছড়িয়ে পড়ে। দমকল  বিভাগ এর দলগুলি আথিতিশালা থেকে লোকজনকে উদ্ধারের জন্য যথাসাধ্য চেষ্টা করেছিল কিন্তু প্রচণ্ড ধোঁয়ার কারণে কিছু লোক মারা যায আমরা তদন্ত করছি কিভাবে ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মহম্মদ মাহমুদ আলী  বলেছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios