প্রবল বৃষ্টিতে বানভাসি দেশের একাধিক রাজ্য। তার মধ্যে দেশের পাঁচ রাজ্যে বন্যার জেরে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। শুক্রবার পর্যন্ত দেশের পাঁচ রাজ্যে বন্যা কবলিত হয়ে মৃতের সংখ্যা বেড়ে গিয়ে হয়েছে ২৪১। এরমধ্যে এদিন কেরলে উদ্ধার হয়েছে সাত জনের মৃতদেহ উদ্ধার করা গিয়েছে এবং রাজস্থানে পাঁচ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। 

অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা নদী বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ার কারণে গুন্টুর ও কৃষ্ণা জেলার সাধারণ জনজীবন ব্যহত হয়েছে, পাশাপাশি অন্তত ৪০০০ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ত্রাণ শিবিরে। আবহাওয়ার খানিকটা উন্নতি হলেও মহারাষ্ট্র এবং মধ্যপ্রদেশের বন্যার চিত্রটি কিন্তু এখনও বদলায়নি, যার ফলে কর্তৃপক্ষের তরফে এখনও জারি রয়েছে উদ্ধারকাজ। হিমাচল  প্রদেশে প্রবল ভুমিধস নামার খবর পাওয়া গিয়েছে।

 

এখনও পর্যন্ত বন্যার জেরে কেরলে প্রায় ১১১জন মানুষের মৃত্যু হয়েছে। মধ্যপ্রদেশে মারা গিয়েছেন ৭০ জন, মহারাষ্ট্রে প্রাণ হারিয়েছেন ৫৪ জন মানুষ, রাজস্থানে ৫ এবং অন্ধ্রপ্রদেশে এখনও পর্যান্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। দিল্লির মৌসম ভবনের তরফে রাজস্থানের একাধিক জেলায় আগামী চব্বিশ ঘণ্টায় লাল সতর্কতা জারি করা হয়েছে।