Asianet News BanglaAsianet News Bangla

Insolvency and Bankruptcy Code : মঙ্গলবার বিল পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ

লোকসভায় মঙ্গলবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ পেশ করতে চলেছেন Insolvency and Bankruptcy Code (Amendment) Bill, 2021। এদিন সীতারমন ফ্যাক্টরিং রেগুলেশন অ্যাক্ট, ২০১১ সংশোধন করার জন্য প্রস্তাব রাখবেন লোকসভায়। 

FM Sitharaman to introduce amendments to bankruptcy code in Parliament bpsb
Author
Kolkata, First Published Jul 27, 2021, 8:48 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার সংসদে গুরুত্বপূর্ণ দিন। লোকসভায় মঙ্গলবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ পেশ করতে চলেছেন Insolvency and Bankruptcy Code (Amendment) Bill, 2021। এদিন সীতারমণ ফ্যাক্টরিং রেগুলেশন অ্যাক্ট, ২০১১ সংশোধন করার জন্য প্রস্তাব রাখবেন লোকসভায়।  

ইনসলভেন্সি অ্যান্ড ব্যাঙ্করাপসি কোড (সংশোধনী) বিল, ২০২১ - এই বিলটি প্রযোজ্য হবে সেই সব ব্যাঙ্কগুলির ওপর, যেগুলি ঋণ পরিশোধে অক্ষম। কেন্দ্র চাইছে দেউলিয়া হয়ে যাওয়া ব্যাঙ্কগুলির জন্য সব আইনকে এক ছাতার তলায় আনতে। একটি একক আইন তৈরি করে কাঠামোটিকে পরিমার্জন করাই কেন্দ্রের লক্ষ্য। সেই লক্ষ্যেই কাজ করেছে কেন্দ্র। তৈরি করা হয়েছে Insolvency and Bankruptcy Code (Amendment) Bill। 

উল্লেখ্য, Insolvency and Bankruptcy Code (Amendment) Bill প্রথম বার সংসদে পেশ করা হয়েছিল ২০১৫ সালে। ২০১৫ সালের ডিসেম্বরে লোকসভায় এই বিল পেশ হয়। এই বিলের সঙ্গেই প্রস্তাবনা রাখা হবে Factoring Regulation Act, 2011-বিলটির। Factoring Regulation Act, 2011 বিলটিকেও সংশোধন করতে চাইছে কেন্দ্র সরকার। 

Factoring Regulation (Amendment) Bill, 2020  বিলটি প্রথমবার ২০২০ সালের ২৪শে সেপ্টেম্বর লোকসভায় পেশ করা হয়। এই বিল পাশের মাধ্যমে কেন্দ্রের লক্ষ্য, ফ্যাক্টরি ব্যবসার সঙ্গে জড়িত সংশ্লিষ্ট সত্তাগুলির প্রসার ঘটিয়ে এই বিলের উদারিকরণ। 

Follow Us:
Download App:
  • android
  • ios