ফের দৈনিক সংক্রমণে নতুন রেকর্ড গড়ল ভারত। ভেঙে চুরমার করে দিল পুরনো সব পরিসংখ্যান। এতদিন দেশে দৈনিক সংক্রমণ ৭৮ হাজারের উপরে থাকলেও তা কখনও ৮০ হাজার ছাড়িয়ে যায়নি। এবার সেই রেকর্ডও করে ফেলল ভারত। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৮৮৩ জন। বিশ্বের মধ্যে এটাই এখনও পর্যন্ত একদিনে কোনও দেশে সবচেয়ে বেশি দৈনিক সংক্রমণ। এই নিয়ে টানা ২৮ দিন দৈনিক আক্রান্তের নিরিখে ভারত বিশ্বে সবার ওপরে থাকল।

 

 

পরিসংখ্যান বলছে দেশে বর্তমানে করোনা রোগীর সংখ্যা ৩৮ লক্ষ ৫৩ হাজার ৪০৭ জন। গত ২৪ ঘণ্টায় ফের করোনার বলি হয়েছেন হাজারের বেশি মানুষ। সংখ্যা ১,০৪৩ জন। ফলে ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ হাজার ৩৭৬। বিশ্বে বর্তমানে আক্রান্ত ও মৃত দুটি সংখ্যাতেই ৩ নম্বরে রয়েছে ভারত। তবে যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে তাতে আক্রান্তের সংখ্যায় খুব দ্রুত ব্রাজিলকে হারিয়ে ভারত বিশ্বে দ্বিতীয় স্থানে চলে যাবে বলেই আশঙ্কা করা হচ্ছে। বর্তমানে ব্রাজিলের করোনা আক্রান্তের সংখ্যা ৪০ লক্ষ।

তবে সংক্রমণের এই বৃদ্ধির মধ্যেও একমাত্র আশার আলো দেখাচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা মুক্ত হয়েছে ৬৭,৩৭৬ জন। ফলে দেশে করোনা জয়ীর সংখ্যা হয়েছে  ২৯ লক্ষ ৭০ হাজার ৩৭৬। দেশে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ১৫ হাজার ৫৩৮।

এদিকে  বুধবার করোনা পরীক্ষায় রেকর্ড গড়েছে ভারত। একদিনে করোনা পরীক্ষা হয়েছে ১১ লক্ষের উপরে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বুধবার  গোটা দেশে ১১ লক্ষ ৭২  হাজার ১৭৯  কোভিড টেস্ট হয়েছে।  সব মিলিয়ে ভারতে এ পর্যন্ত ৪ কোটি ৫৫  লক্ষ ০৯  হাজার ৩৮০  নমুনার কোভিড পরীক্ষা হয়েছে।