Asianet News BanglaAsianet News Bangla

প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিংহ, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

 

  • প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী  যশবন্ত সিং
  •  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর
  •  শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Former central minister Jaswant Singh passes away BTD
Author
Kolkata, First Published Sep 27, 2020, 9:24 AM IST

প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা যশোবন্ত সিংহ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। প্রাক্তন মন্ত্রীর মৃত্যুতে শোকপ্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, দেশকে সযন্তে পরিষেবা দিয়ে গিয়েছেন যশবন্ত সিং। প্রথমে দেশের সেনাবাহিনীতে সার্ভিসের পর দীর্ঘদিন দেশের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন তিনি।

দল ছাড়ছেন রাহুল সিনহা,বঙ্গ বিজেপিতে জোর গুঞ্জন

জানা গিয়েছে, এদিন সকালে কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছিল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর। পরে সাতটা নাগাদ মারা যান তিনি। দেশরে রাজনীতির ইতিহাস বলছে, বাজপেয়ী মন্ত্রিসভার সদস্য ছিলেন যশবন্ত সিংহ।  প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্বে  ছিলেন তিনি। সেই সময় প্রতিরক্ষায় তাঁর হাত ধরেই একের পর এক বড় সিদ্ধান্ত নিয়েছে সরকার। পরিসংখ্যান বলছে, দেশের সবচেয়ে বেশি সময়ের সাংসদদের মধ্যে অন্যতম ছিলেন তিনি। তবে শুধু প্রতিরক্ষা মন্ত্রক নয়, অর্থমন্ত্রক ও বিদেশমন্ত্রকেরও দায়িত্ব  সামলেছেন তিনি।

সংঘাত এড়াতে সংসারের বার্তা, অক্টোবরে দিলীপ-মুকুলদের নিয়ে বৈঠকে বসছেন অমিত শাহ

১৯৫০ ও ৬০ এর দশকে সেনাবাহিনীতে অফিসার ছিলেন যশবন্ত সিং। তবে রাজনীতিতে আসার পর থেকে সেনাবাহিনী ছেড়েছিলেন তিনি। এদিন প্রধানমন্ত্রী টুইটে সেই কথা উল্লেখ করেছেন। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, যশবন্ত সিং জি প্রথমে সেনা হিসেবে এবং পরে দীর্ঘকালীন রাজনীতির মধ্য দিয়ে দেশের সেবা করে গেছেন। অটলজি-র সরকারের সময় তিনি গুরুত্বপূর্ণ মন্ত্রী ছিলেন। অর্থ, প্রতিরক্ষা এবং বিদেশ মন্ত্রকে ছাপ রেছে গেছেন। তাঁর মৃত্যুতে দেশবাসী শোগগ্রস্ত।

১ অক্টোবর থেকে খুলছে রাজ্যের সিনেমা হল, টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী
 

Follow Us:
Download App:
  • android
  • ios