Asianet News BanglaAsianet News Bangla

ভয়াবহ গাড়ি দুর্ঘটনা, ঘটনাস্থলেই প্রয়াত টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রি

বিকাল ৩.১৫ মিনিটে মিস্ত্রি একটি মার্সিডিজ গাড়িতে আহমেদাবাদ থেকে মুম্বাই যাচ্ছিলেন তখন দুর্ঘটনাটি ঘটে। মুম্বাই আহমেদাবাদ ন্যাশনাল হাইওয়ের সূর্য নদীর চারোটি সেতুতে দুর্ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। এতে গাড়ির চালকসহ তার সঙ্গে থাকা আরও দুইজন আহত হন।

Former Tata Sons chairman Cyrus Mistry dies in a road accident bpsb
Author
First Published Sep 4, 2022, 4:44 PM IST

গাড়ি দুর্ঘটনায় টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান এবং শিল্পপতি সাইরাস মিস্ত্রির মৃত্যু। পথ দুর্ঘটনায় তার মৃত্যু হয়। মুম্বইয়ের কাছে পালঘরে এই সড়ক দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পর মিস্ত্রিকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত ঘোষণা করা হয়। টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যান সাইরাস মিস্ত্রি রবিবার একটি সড়ক দুর্ঘটনায় মারা যান। রবিবার তার গাড়ি মহারাষ্ট্রের পালঘর জেলায় একটি ডিভাইডারে ধাক্কা লেগে যায়। পুলিশ সূত্রের খবর ঘটনাস্থলেই মৃত্যু হয় টাটা সন্সের প্রাক্তন চেয়ারম্যানের। 

এক পুলিশ আধিকারিক জানান, বিকেল ৩.১৫ মিনিটে মিস্ত্রি একটি মার্সিডিজ গাড়িতে আহমেদাবাদ থেকে মুম্বই যাচ্ছিলেন তখন দুর্ঘটনাটি ঘটে। মুম্বাই আহমেদাবাদ ন্যাশনাল হাইওয়ের সূর্য নদীর চারোটি সেতুতে দুর্ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। আহত হয়েছেন টাটা সনসের প্রাক্তন চেয়ারম্যানের গাড়ির চালক-সহ দু'জন। তাঁদের গুজরাটের হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। উল্লেখ্য, ২০১২ সালে রতন টাটার পদত্যাগের পরে, সাইরাস মিস্ত্রিকে টাটা সন্সের চেয়ারম্যানের পদ দেওয়া হয়েছিল। তবে চার বছরের মধ্যেই তাকে এই পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

Former Tata Sons chairman Cyrus Mistry dies in a road accident bpsb

তিনি রিয়াল এস্টেট গোষ্ঠী শাপুরজি, পালোনজি গোষ্ঠীর প্রতিনিধি। রতন টাটা টাটা সন্সের চেয়ারম্যান হিসেবে অবসর নেওয়ার পরেই তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছিল। যদিও পরে সাইরাস মিস্ত্রিকে সরিয়ে অন্য একজন চেয়ারম্যান করেছিল টাটা সন্স। টাটা সন্সের সবচেয়ে বেশি শেয়ার হোল্ডার ছিলেন তিনি।

২০০৬ সালে টাটা সন্স বোর্ড থেকে তাঁর বাবা পালোনজি মিস্ত্রি অবসরের পর সাইরাস বোর্ডে যোগ দেন। ২০১৬ সালে টাটা সন্স বোর্ড তাঁকে চেয়ারম্যান পদ থেকে সরিয়ে নটরাজন চন্দ্রশেখরনকে সেই দায়িত্ব দেয়।

Former Tata Sons chairman Cyrus Mistry dies in a road accident bpsb

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে গোটা ঘটনায় দুঃখপ্রকাশ করেন। তিনি বলেন যে টাটা সন্সের প্রাক্তন প্রধান সাইরাস মিস্ত্রির মৃত্যুর খবর শুনে তিনি হতবাক। তিনি বলেন, “সাইরাস মিস্ত্রি শুধু একজন সফল উদ্যোক্তাই ছিলেন না, শিল্পক্ষেত্রে তাকে একজন তরুণ, উজ্জ্বল এবং ভবিষ্যতবাদী ব্যক্তিত্ব হিসেবে দেখা গেছে। একজন দক্ষ উদ্যোক্তা চলে গেলেন। এটা শুধু মিস্ত্রির পরিবারের জন্য নয়, জাতি ও ভারতের শিল্প জগতের জন্যও একটি বড় ক্ষতি। তাদের প্রতি আমার আন্তরিক শ্রদ্ধাঞ্জলি।"

সাইরাস পালোঞ্জি মিস্ত্রি ১৯৬৮ সালের চৌঠা জুলাই জন্মগ্রহণ করেন। তিনি শাপুরজি পালোনজি গ্রুপের প্রধান পালোনজি মিস্ত্রির ছোট ছেলে ছিলেন। তিনি মুম্বাইয়ের ক্যাথেড্রাল এবং জন কনন স্কুল থেকে প্রাথমিক পড়াশোনা করেন এবং পরে সিভিল ইঞ্জিনিয়ারিং পড়ার জন্য লন্ডনে যান। তিনি টাটা গ্রুপের ষষ্ঠ চেয়ারম্যান ছিলেন। জানিয়ে দেওয়া যাক যে 2012 সালে রতন টাটার পদত্যাগের পরে, সাইরাস মিস্ত্রিকে টাটা সন্সের চেয়ারম্যানের পদ দেওয়া হয়েছিল।

Follow Us:
Download App:
  • android
  • ios