প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা জয়পাল রেড্ডি। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। সূত্রের খবর, শনিবার রাত ১.২৮ মিনিট নাগাদ হায়দরাবাদের একটি হাসপাতালে শেষ বিষশ্বাস ত্যাগ করেন তিনি। 

বেশ কয়েকদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন বলে খবর। নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন তিনি। হায়দরাবাদেই চিকিৎসাধীন ছিলেন রেড্ডি। শনিবার আচমকাই তাঁর অবস্থার অবণতি হওয়ার পরই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। হায়দরাবাদেই তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হবে বলে জানা গিয়েছে। 

 

১৯৮৪ সাল থেকে বেশ কয়েক দশক ধরেই তিনি সাংসদ ছিলেন। বেশ কয়েকবার একাধিক গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্বও সামলেছেন। ইন্দ্রকুমার গুজরালের সরকারে তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রীর দায়িত্বে ছিলেন রেড্ডি। পরবর্তীকালে ইউপিএ-১ সরকারে তিনি নগরোন্নয়ন ও সংস্কৃতি দফতরের মন্ত্রী পদে নিযুক্ত হন। ইউপিএ-২ সরকারে তিনি পুনরায়া নগোরোন্নয়ন মন্ত্রকের দায়িত্বে থাকলেও পরে থেকে পেট্রোলিয়ম, এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের দায়িত্ব সামলেছেন। তারঁ পরে বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ও আর্থ সায়েন্স মন্ত্রকের ভারও গ্রহণ করেছিলেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে রাজনীতি মহলে।