Asianet News BanglaAsianet News Bangla

নয়ডায় কমপ্লেক্সের প্রাচীর ধ্বসে মৃত চার ,আহত নয়

মঙ্গলবার সকালে প্রাচীর ধ্বসে পড়ল ১৩ জন সাফাই কর্মীর উপর । ঘটনায় মৃত্যু হয়েছে ৪ জনের। 

Four dead Nine rescued as Noida housing society s wall collapses ANBBM
Author
First Published Sep 20, 2022, 1:40 PM IST

নয়ডার ২১ নম্বর সেক্টরের প্রাচীর ধ্বসে মৃত্যু হলো চার জনের। বাকি আহত নয় জনকে পুলিশের তৎপরতায় ভর্তি করা হলো হাসপাতালে। মঙ্গলবার সকালের এই ঘটনায়  রীতিমতো শিহরিত নয়ডা বাসি।  নয়ডার জেলা ম্যাজিস্ট্রেট সুহাস লাই এর মতে নয়ডার জল বায়ু বিহার কমপ্লেক্সের প্রাচীরের পাশে অনেকদিন ধরেই নর্দমা পরিষ্কারের কাজ চলছিল। মঙ্গলবার সকালেও সেই কাজ অব্যাহত ছিল। কিন্তু হঠাৎই কর্মরত শ্রমিকদের উপর ধ্বসে  পরে কমপ্লেক্সের এই সীমানা প্রাচীর। সমস্ত রকম সতর্কতা অবলম্বন করার পরেও কি করে ভেঙে  পড়লো এই দেওয়াল তা নিয়ে উঠছে প্রশ্ন 

সোসাইটির দারোয়ান জানান যে প্রতিদিনের মতো মঙ্গলবার সকালেও ১৩ জন সাফাই কর্মী কাজ করছিলো ওই জায়গায়। নয়ডা অথরিটি থেকে সাফাইয়ের কাজ দ্রুত শেষ করার জন্য  বেশি শ্রমিক নিয়োগ করা হয়েছিল ঘটনার আগের দিন থেকেই । ১৩ জন কর্মী মঙ্গলবার সকাল থেকেই শুরু করেছিল কাজ কিন্তু বেলা ১০ টা নাগাদ হঠাই ঘটে এমন অঘটন। 

এনডিআরএফ ও ফায়ার ব্রিগেডকে খবর দেওয়া হয় সত্ত্বর।  ঘটনাস্থলে পৌঁছে  আটকা  পড়া সাফাই কর্মীদের উদ্ধার করে তারা। পরে পুলিশের তৎপরতায় ধ্বংসস্তুপের নিচ থেকে উদ্ধার হয় চারটি মৃতদেহ। আহত নজনকে তড়িঘড়ি ভর্তি করা হয় নিকটবর্তী হাসপাতালে। নয়ডার পুলিশ কমিশনার আলোক সিংহ জানান যে ঘটনার তদন্ত ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। তদন্ত কমিশন গঠন করা হয়েছে এবং তারা তৎপরতার সাথে সত্য অনুসন্ধান করছেন। যদি  কেউ কোনোভাবে  এই মর্মান্তিক ঘটনার সাথে যুক্ত থাকেন তাহলে পুলিশ তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ  নেবে। 

এই মর্মান্তিক দুর্ঘটনায়  দুঃখ প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি উত্তরপ্রদেশের উচ্চপদস্থ অফিসিয়ালদের ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকার্যে সাহায্য করার পরামর্শও দিয়েছেন।  

Follow Us:
Download App:
  • android
  • ios