Asianet News BanglaAsianet News Bangla

বিনামূল্য করোনা প্রতিষেধকের প্রতিশ্রুতি বিজেপির, দেখে নিন কী বলল বিরোধীরা

  • বিহার নির্বাচনের প্রতিশ্রুতি বিজেপির
  • বিনা মূল্যে করোনা প্রতিষেধক বিলি 
  • সমালোচনায় সরব বিরোধীরা 
  • রাহুল গান্ধী ওমর আব্দুল্লাহ সমালোচনা করেন 
free vaccine only Bihar opposition question over bjp s poll promise bsm
Author
Kolkata, First Published Oct 22, 2020, 8:50 PM IST


বিহারে বিজেপির নির্বাচনী প্রতিশ্রুতিগুলির অন্যতম হল ভোটে জিতলে বিনামূল্যে করোনার প্রতিষেধক বিলি করা হবে বিহার বাসীর জন্য। কিন্তু বিজেপি নির্বাচনী ইস্তেহার প্রকাশ করার সঙ্গে সঙ্গে বিজেপি বিরোধী দলগুলি সমালোচনা শুরু করে দেয়। যার মধ্যে রয়েছেন রাহুল গান্ধী, তেজস্বী যাদব ওমর আব্দুল্লাহ থেকে শুরু করে শিবসেনা নেতৃত্বও। 


রাহুল গান্ধী
কেন্দ্রীয় বিজেপির সরকারের তীব্র সমালোচনা করে রাহুল গান্ধী সোশ্যাল মিডিয়ায় বলেন কেন্দ্রীয় সরকার সবেমাত্র কোভিড অ্যাক্সেসের কৌশল ঘোষণা করেছে। ভুয়ো প্রতিশ্রুতিগুলির মধ্যে এটিও একটি। তাও নির্বাচনী তালিকা দেখে দেশের মানুষ জানতে পারবেন রাজ্যভিত্তিক  কখন করোনাভাইরাসের প্রতিষেধক হাতে পাবেন।  

রাষ্ট্রীয় জনতা দল 
বিহারে এনডিএ-র প্রধান প্রতিপক্ষা রাষ্ট্রীয় জনতা দলের পক্ষ থেকে বলা হয়েছে করোনাভাইরাসের মত মহামারিকেও রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে। বিহারে বিজেপি মৃত্যু ভয় বিক্রি করছে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে দলের পক্ষ থেকে বলা হয়েছে করোনা টিকা দেশের। একটা বিজেপির কোনও দলগত সম্পত্তি নয়। দলের নেতা তেজস্বী যাদবের প্রশ্ন নির্মলা সীতারমন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। কেন তিনি বিহারের জন্য আদালা আর্থিক প্যাকেজ ঘোষণা করেননি। 

ওমর আব্দুল্লাহ
জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ বলেন, বিজেপির এই নির্বাচনী প্রতিশ্রুচতি যথেষ্ট নিন্দনীয়। এটি খুবই হতাশাজনক যে মহানারির ভয় দেখিয়ে নির্বাচনে জিততে চাইছে বিজেপি। যদি বিজেপি ক্ষমতায় আসে তাহলে কী বিজেপি দলের সম্পত্তি থেকেই প্রতিষেধক বিলির ব্যবস্থা করবে। 

আপ
আপের পক্ষ থেকে জানতে চাওয়া হয়েছে অবিজেপি শাসিত রাজ্যগুলির কী হবে। যেসব ভারতীয় বিজেপিকে ভোট দেবে না তারা কি করোনাভাইরাসের প্রতিষেধক পাবে না। 

Follow Us:
Download App:
  • android
  • ios