মহিলারা ব্যাগে রাখুন কন্ডোম। ধর্ষণের মতো পরিস্থিতি তৈরি হলে ধর্ষকের হাতে তুলে দিন সেই কন্ডোম। তারপর বাধা না দিয়ে তাকে তার যৌন লালসা চরিতার্থ করতে দাও। এমনই অদ্ভূত ও অবাস্তব প্রস্তাব তুললেন ফিল্ম নির্মাতা ড্যানিয়েল শ্রবন। শুধু তাই নয়, নির্যাতিতাদের সুরক্ষার জন্য 'হিংসাহীন ধর্ষণ'কে আইনি স্বীকৃতি দেওয়ার দাবিও তুললেন তিনি।

হায়দরাবাদের ঘটনার পর এই ফিল্ম নির্মাতা সোশ্যাল মিডিয়ায় এই বিষয় নিয়ে বেশ কয়েকটি পোস্ট করেছেন। তাঁর বক্তব্য ধর্ষণ কোনও 'গুরুতর' বিষয় নয়। কিন্তু হত্যা অত্যন্ত অমার্জনীয় অপরাধ। সারা দেশ যখন ধর্ষণের মতো অপরাধে আরও কঠোরতম শাস্তির দাবি তুলছে, তখন ড্যানিয়েল শ্রবনের দাবি ধর্ষণে সাজা কড়া হওয়াতেই নির্যাতিতাকে হত্যা করা হচ্ছে।

এরপরই, তিনি 'হিংসাহীন ধর্ষণ'-কে আইনি স্বীকৃতি দেওয়ার দাবি করেন। তাঁর মতে নির্যাতিতাদের পাশবিক হত্যার হাত থেকে রক্ষা করার এটাই একমাত্র পথ।

গত বৃহস্পতিবার হায়দরাবাদের কাছে তেলেঙ্গানার রঙ্গা রেড্ডি জেলায় ২৬ বছরের এর পশু চিকিৎসকের দগ্ধ দেহ মিলেছিল। তারপর জানা গিয়েছে, চার দুষ্কৃতী নির্যাতিতাকে ধর্ষণ করে হত্যা করে। তারপর প্রমাণ লোপাটের জন্য তার দেহ জ্বালিয়ে দেয়।

আরও দেখুন - মা ও মেয়েকে ধর্ষণ, হাড় হিম করা স্বীকারোক্তি অভিযুক্তের, দেখুন সেই ভিডিও

এই ঘটনা প্রকাশ্যে আসার পর গোটা দেশে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অভিযুক্তদের দ্রুত বিচার করে কড়া শাস্তি দেওয়ার দাবি উঠেছে। কেউ বলেছএন, অপরাধীদের গণপিটুনি দিয়ে মেরে ফেলার কথা। কেউ বলেছেন, তাদের প্রকাশ্যে ফাঁসি দিতে। কিন্তু তার থেকেস একেবারে অন্য রাস্তায় হাঁটলেন এই ফিল্মম নির্মাতা।