গত ৬ বছরে ৬ দশকের ঐতিহাসিক ভুল সংশোধন করেছ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার। পাশাপাশি একটি স্বনির্ভর ভারতে ভিত্তি স্থাপন করেছে। দ্বিতীয় মোদী সরকারের প্রথম বর্ষপূর্তির দিন এই কথা বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। বিশেষজ্ঞদের মতে নাম না করে আবারও  নিশানা করেন কংগ্রেসকে। পাশাপাশি তিনি একাধিক প্রাপ্তির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদও জানিয়েছেন। তিনি বলেছেন, একটি একটি ঐতিহাসিক বছর। একই সঙ্গে দলের কর্মীদেরও অসংখ্য ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন, তাঁদের জন্যই এসেছে এই সাফল্য।

শনিবার দ্বিতীয় দফার মোদী সরকার এক বছর পুরণ করেছে। আর সেই দিনই নরেন্দ্র মোদীর প্রধান সেনাপতি সোশ্যাল মিডিয়ায় একাধিক বার্তা দিয়ে সরকারের সাফল্যের কথা তুলে ধরেন। একই সঙ্গে সাফল্যের মূল কাণ্ডারি হিসেবে তুলে ধরেন নরেন্দ্র মোদীকে। ৫৫ বছরের অমিত শাহও আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দেশ আরও অনেক দূর এগিয়ে যাবে। একই সঙ্গে জম্মু কাশ্মীর বিশেষ মর্যাদা রোধ, নতুন নাগরিক আইনসহ একাধিক সাফল্যের কথাও তুলে ধরেছেন তিনি। 

এদিন অমিত শাহ আরও বলেন, গত ৬ বছরে শুধু একগুচ্ছু ঐতিহাসিক ভুল সংশোধন করেই থেমে থাকেনি মোদী সরকার। স্বনির্ভর ভারতের ভিত্তি স্থাপন করার পাশাপাশি দেশের দরিদ্র মানুষদের জন্য একগুচ্ছ প্রকল্পও গ্রহণ করেছে সরকার। তাঁদের নির্বাচিত করার জন্য দেশের মানুষে প্রণাম জানিয়েছেন তিনি। একই সঙ্গে বলেছেন দেশের এই অগ্রগতিতে দেশের মানুষেরও যথেষ্ট অবদান রয়েছে। 

গতবছরই দ্বিতীয় বারের জন্য ক্ষমতা দখল করেছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকার। সেই সময়ে দলের দায়িত্বে ছিলেন অমিত শাহ। পরবর্তী কালে বিজেপির দায়িত্ব গ্রহণ করেন জেপি নাড্ডা। তিনিও সাফল্যের জন্য ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সাফল্যের সঙ্গে এক বছর পূর্ণ করার জন্য সরকারের বাকি সদস্যদেরও শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি বলেছেন, কয়েক দশকের অসমাপ্ত কাজ কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছেন মোদী। রাম মন্দির থেকে শুরুর করে জম্মু ও কাশ্মীর প্রসঙ্গ ও নাগরিকত্ব সংশোধনী আইনের কথাও উল্লেখ করেছেন তিনি।