পশ্চিমনবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যয়-এর সঙ্গে উত্তর কোরিয়ার একনায়ক কিম-জং-উন-এর সঙ্গে তুলনা করলেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। শুধু তাই নয়, কটাক্ষের সুরে রাজ্যের মানুষই তাঁর শ্রাদ্ধানুষ্ঠান করবে বলেও মন্তব্য করেন তিনি। 

এ রাজ্যে বিজেপির বিজয় যাত্রা নিষিদ্ধ করার প্রতিবাদে মুখ্যমন্ত্রীকে এইভাবেই আক্রমণ করেন গিরিরাজ। তাঁর কথায় তিনি নাকি উত্তর কোরিয়ার খামখেয়ালি রাষ্ট্রনায়ক কিম-জং-উন-এর মতো আচরণ করছেন। তাঁর বিরোধীতে করতে গেলেই তিনি দলের লোকেদের গ্রেফতার করিয়ে দিচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি। আর এই প্রসঙ্গেই তিনি মন্তব্য করেন 'জনতাই মমতার জন্য উল্টো যাত্রার আয়োজন করবে, উনার শ্রাদ্ধের আয়োজন করবে'। সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাতকারে এমনটাই মন্তব্য করেন তিনি।  

সাংবাদিককে গ্রেফতার করা বোকামো- যোগীকে তোপ দাগলেন রাহুল

প্রসঙ্গত, 'জয় শ্রী রাম' ধ্বনি শুনে মমতা বন্দোপাধ্যায়ের মেজাজ হারানোকে কেন্দ্র করে ইতিমধ্যেই বিজেপি নেতারা তাঁকে কটাক্ষ করেছেন। শুধু তাই নয়, 'জয় শ্রী রাম' ধ্বনি শুনে তিনি বিজেপি সমর্থকদের যেভাবে হুমকি দিয়েছেন তাতেও বহুবার তাঁকে সমালোচনার শিকারও হতে হয়েছে। সেই প্রসঙ্গ তুলেই কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বলেন, তিনি সংবিধান না মেনেই প্রশাসন চালাচ্ছেন। কোনও নিয়মেরই পরোয়া করেন না। প্রধানমন্ত্রীকেও নানা সময়ে কটাক্ষ করেন তিনি। রাজ্যের মেনুষই তার এই ব্যবহারের জবাব দেবেন বলে মত প্রকাশ করেন।