Asianet News BanglaAsianet News Bangla

Governor Meet Amit Shah: পুরভোটের ফল প্রকাশের পরের দিনই শাহ দরবারে ধনখড়

সকাল সাড়ে ৯ টায় তাঁর সঙ্গে অমিত শাহ বৈঠক করবেন বলে জানিয়েছিলেন জগদীপ ধনখড়। সেই মতো আজ সকালে অমিত শাহের বাসভবনে পৌঁছে যান তিনি। তাঁদের মধ্যে ৪৫ মিনিট ধরে চলে বৈঠক।

Governor meet Union Home Minister Amit Shah bmm
Author
Kolkata, First Published Dec 22, 2021, 12:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার প্রকাশিত হয়েছে কলকাতা পুরভোটের ফলাফল (KMC Election Result)। আর সেই ফল দেখে রীতিমতো হতাশ বঙ্গ বিজেপি নেতৃত্ব (Bengal BJP)। বহু ওয়ার্ডেই ভোটপ্রাপ্তির নিরিখে তৃতীয় স্থানে (Third Position) নেমে গিয়েছে তারা। সেক্ষেত্রে দ্বিতীয় স্থানে (Second Position) উঠে এসেছে বামেরা। এমনকী, একাধিক ওয়ার্ডও তাদের হাতছাড়া হয়ে গিয়েছে। আগে ৭টি ওয়ার্ড তাদের দখলে থাকলেও এখন সেই সংখ্যাটা নেমে দাঁড়িয়েছে ৩-এ। আর পুরভোটের ফলপ্রকাশের পরদিনই অর্থাৎ বুধবারই দিল্লিতে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে বৈঠকে বসলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। টুইট (Tweet) করে একথা জানিয়েছেন তিনি নিজেই।    

সকাল সাড়ে ৯ টায় তাঁর সঙ্গে অমিত শাহ বৈঠক করবেন বলে জানিয়েছিলেন জগদীপ ধনখড়। সেই মতো আজ সকালে অমিত শাহের বাসভবনে পৌঁছে যান তিনি। তাঁদের মধ্যে ৪৫ মিনিট ধরে বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে। তবে তাঁদের মধ্যে বৈঠকে কোন কোন বিষয় নিয়ে আলোচনা হয়েছে, তা নিয়ে কোনও মন্তব্য করেননি রাজ্যপাল। আর পুরভোটের ফলপ্রকাশের পরদিনই স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল। 

 

 

গতকাল পুরভোটের ফল প্রকাশের পরই সরব হয় বিজেপি। নির্বাচনে শাসক দলের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে সরব হয় তারা। এমনকী, ভোটের সময় ইভিএমে কারচুপি সহ ছাপ্পা ভোট, ভুয়ো ভোটারের মতো একাধিক অভিযোগ তুলে সরব হয় বিজেপি। এমনকী, রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে কটাক্ষ করতেও ছাড়েননি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর ঠিক এই পরিস্থিতির মধ্যেই পুরভোটের ফলপ্রকাশের পরদিনই দিল্লিতে গিয়ে অমিত শাহের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল। তবে কি বিষয় নিয়ে এই বৈঠক হয়েছে তা তিনি জানাননি। উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের পরও দিল্লিতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তিনি দেখা করেছিলেন। আর পুরভোটের পরও শাহর সঙ্গে সাক্ষাৎ করলেন তিনি। আজ তাঁদের আলোচনায় পুরভোট প্রসঙ্গ উঠে এসেছে বলে মনে করা হচ্ছে। অনুমান করা হচ্ছে, রাজ্যের একাধিক ইস্যু নিয়েও তাঁদের মধ্যে কথা হয়েছে।

আরও পড়ুন- ফলাফল বেরিয়ে যাওয়ার পর ইভিএম মেশিনে কারচুপির অভিযোগে, গ্রেফতার ১

এর আগে অমিত শাহের সঙ্গে দেখা করেছিলেন রাজ্যপাল। বিভিন্ন সময়ে তাঁদের মধ্যে বিভিন্ন ইস্যু নিয়ে কথা হয়েছে। এর আগে জুন মাসে দিল্লি গিয়েছিলেন তিনি। সে সময় অমিত শাহের সঙ্গে পরপর দু'দিন বৈঠক করেছিলেন। সেই বৈঠকের ছবি টুইটও করেছিলেন রাজ্যপাল। সূত্রের খবর, সেই সময় নির্বাচন পরবর্তী হিংসার প্রসঙ্গ নিয়ে আলোচনা হয়েছিল তাঁদের মধ্যে। সেই সঙ্গে রাজ্যপালের প্রতি শাসকদলের আচরণের প্রসঙ্গ নিয়েও আলোচনা হয়েছিলেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios