গুজরাট নির্বাচন ২০২২: দ্বিতীয় পর্বের ভোটযুদ্ধের সারথী মোদী, আহমেদাবাদে ৫০ কিমি রোড শো প্রধানমন্ত্রীর

| Dec 01 2022, 05:30 PM IST

ప్రధాని మోడీ, గుజారత్, అసెంబ్లీ ఎన్నికలు, వాపి, రోడ్ షో, బీజేపీ, Prime Minister Modi, Gujarat, Assembly Elections, VAPI, Road Show, BJP,
গুজরাট নির্বাচন ২০২২: দ্বিতীয় পর্বের ভোটযুদ্ধের সারথী মোদী, আহমেদাবাদে ৫০ কিমি রোড শো প্রধানমন্ত্রীর
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

ভারতীয় জনতা পার্টি বা বিজেপির দেওয়া তথ্য অনুসারে, এই মেগা শো নরোদা গাম থেকে শুরু করে গান্ধীনগর দক্ষিণ কেন্দ্রে ৫০ কিলোমিটারেরও বেশি দূরত্ব কভার করবে।

দু’দিনের ব্যবধানে বৃহস্পতিবার থেকে ফের গুজরাট নির্বাচনী প্রচারে ফিরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার তিনি রাজ্য বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার জন্য ১৬টি বিধানসভা কেন্দ্রে প্রচার করবেন। প্রচার চলাকালীন, তিনি আহমেদাবাদে ৫০ কিলোমিটার দীর্ঘ রোডশো করেন। উল্লেখ্য, পয়লা ডিসেম্বর প্রথম দফার ভোট হয়েছে ১৯টি জেলায়। ৭৮৮ জন প্রার্থীর মধ্যে জনসমর্থনের লড়াই। ত্রিমুখী মহারণে আজ ভোটের ময়দানে লড়েছে বিজেপি। তার পাশাপাশি টক্কর দিয়েছে অরভিন্দ কেজরিওয়ালের আপ এবং সনিয়া-রাহুলের কংগ্রেস। এই নির্বাচনে আরও কয়েকটি রাজনৈতিক দলও বড়সড় প্রভাব ফেলতে পারে বলে মনে করছে বিশ্লেষক মহল।

প্রধানমন্ত্রী মোদীর অনুষ্ঠানের সময় জেনে নিন

Subscribe to get breaking news alerts

ভারতীয় জনতা পার্টি বা বিজেপির দেওয়া তথ্য অনুসারে, এই মেগা শো নরোদা গাম থেকে শুরু করে গান্ধীনগর দক্ষিণ কেন্দ্রে ৫০ কিলোমিটারেরও বেশি দূরত্ব কভার করবে। প্রধানমন্ত্রীর রোডশো বিকাল সাড়ে তিনটেয় শুরু হয়েছে। চলবে সন্ধে সাড়ে ছটা পর্যন্ত। প্রধানমন্ত্রী মোদী পন্ডিত দীনদয়াল উপাধ্যায়, সর্দার বল্লভভাই প্যাটেল সহ বিশিষ্ট ব্যক্তিদের স্মৃতিতে কমপক্ষে ৩৫টি স্টপ করবেন।

প্রধানমন্ত্রী মোদীর রোডশো ১৬টি বিধানসভা কেন্দ্রের মধ্য দিয়ে যাবে

প্রধানমন্ত্রীর রোডশো ১৬টি বিধানসভা কেন্দ্র কভার করবে বলে আশা করা হচ্ছে যেগুলি ৫ ডিসেম্বর গুজরাট নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোটগ্রহণের তালিকায় রয়েছে। ঠক্করবাপানগর, বাপুনগর, নিকোল, আমরাইওয়াড়ি, মণিনগর, দানিলিম্বদা, জামালপুর খাদিয়া, এলিসব্রিজ, ভেজালপুর, ঘাটলোদিয়া, নারানপুর, সবরমতি হল কয়েকটি নির্বাচনী এলাকা যা প্রধানমন্ত্রী তার রোডশোতে কভার করবেন। ঘাটলোদিয়া আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভূপেন্দ্র প্যাটেল। মজার বিষয় হল, প্রধানমন্ত্রী মোদী যখন গুজরাট নির্বাচনের দ্বিতীয় দফার প্রচার করছেন, তখন গুজরাট নির্বাচনের প্রথম ধাপের ভোট চলছে।

এবার বিজেপির লক্ষ্য ১৪০টিরও বেশি আসন জেতার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০০১ থেকে ২০১৪ সাল পর্যন্ত গুজরাটের সবচেয়ে দীর্ঘ সময় ধরে মুখ্যমন্ত্রী ছিলেন। ২০১৭ সালের গুজরাট নির্বাচনে, বিজেপি মোট ১৮২টি আসনের মধ্যে ৯৯টি আসন জিতেছিল। দলটি গত ২৭ বছর ধরে ক্ষমতায় রয়েছে এবং নরেন্দ্র মোদী রাজ্যের দীর্ঘতম মুখ্যমন্ত্রী ছিলেন। এবার, প্রধানমন্ত্রী মোদী, অমিত শাহ এবং সিআর পাতিলের নেতৃত্বে, দলটি ১৪০ টিরও বেশি আসন পাওয়ার লক্ষ্যে রয়েছে।

রাজ্যটি দীর্ঘদিন ধরে বিজেপির ঘাঁটি এবং দলটি সপ্তম মেয়াদে ক্ষমতায় ফিরে আসার দিকে নজর দিচ্ছে। গুজরাট রাজ্য, যার ১৮২ টি বিধানসভা রয়েছে, পয়লা এবং পাঁচই ডিসেম্বর দুই দফায় ভোট হবে। নির্বাচনের ফল আসবে ৮ ডিসেম্বর।