Asianet News Bangla

স্ট্যাচু অব ইউনিটি ঘিরতে আসছে ২৭২ সিআইএসএফ জওয়ান, কেন এই তৎপরতা


'স্ট্যাচু অফ ইউনিটি'-কে ঘিরতে আসছে সিআইএসএফ-এর জওয়ানরা

প্রথম পর্যায়ে ২৭২ জনকে মোতায়েন করা হবে

এখন থেকে তাঁরাই এই মূর্তির নিরাপত্তার দায়িত্ব নেবেন

অনুমোদন দিল স্বরাষ্ট্র মন্ত্রক

Gujarat s Statue of Unity to be guarded by 272 CISF men from Aug 25 ALB
Author
Kolkata, First Published Aug 19, 2020, 10:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২৫ অগাস্ট থেকে গুজরাতের কেভদিয়া-য় অবস্থিত 'স্ট্যাচু অফ ইউনিটি'-কে ঘিরে থাকবেন কেন্দ্রীয় শিল্প সুরক্ষা বাহিনী বা সিআইএসএফ-এর জওয়ানরা। প্রথম পর্যায়ে মোট ২৭২ জন সিআইএসএফ জওয়ান মোতায়েন করা হবে। এখন থেকে তাঁরাই এই মূর্তির নিরাপত্তার দায়িত্ব নেবেন। এই বিষয়ে অনুমোদন দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক বলে জানিয়েছে।

বুধবার সিআইএসএফ-এর ডিজি রাজেশ রঞ্জন জানিয়েছেন এই বিষয়ে তাঁদের কার্যালয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের চিঠি এসে পৌঁছেছে। দিল্লির বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি ভবনের নিরাপত্তার দায়িত্ব রয়েছে সিআইএসএফ-এর হাতে। এছাড়াও ভারতের সমস্ত বিমানবন্দর এবং দিল্লি মেট্রোর নিরাপত্তাও দেয় এই আধাসামরিক বাহিনীই।

কোভিড-১৯ মহামারির কারণে 'স্ট্যাচু অফ ইউনিটি' অবশ্য এখন দর্শনার্থীদের জন্য বন্ধ রয়েছে। ভারতে দেশব্যপী লকডাউন জারির সময়ই এই দর্শনীয় স্থানের দরজায় তালা পড়েছিল। তা এখনও খোলেনি গুজরাত সরকার। সংশ্লিষ্ট সূত্রের খবর সিআইএসএফ তাদের দায়িত্ব বুঝে নেওয়ার পর আগামী ২ সেপ্টেম্বর থেকে এই স্থান আবার দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হতে পারে।

২০১৮ সালের ৩১ অক্টোবর স্বাধীন ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪৩ তম জন্মবার্ষিকীতে সর্দার প্যাটেলকে উত্সর্গ করেই এই 'স্ট্যাচু অফ ইউনিটি'র উদ্বোধন করেছিলেন। ১৮২ মিটার উচ্চতার এই  মূর্তিটি তৈরিতে ৩,০৫০ কোটি টাকা ব্যয় হয়েছে। এই ব্যয়ভার পুরোটাই বহন করেছিল গুজরাত সরকার।

 

Follow Us:
Download App:
  • android
  • ios