Asianet News BanglaAsianet News Bangla

'কেন বাজরার ক্ষেতেই উদ্ধার হল মৃতদেহ', হাথরসের নির্যাতিতাকে নিয়ে প্রশ্ন বিজেপি বিধায়কের

 

  • হাথরসের নির্যাতিতাকে নিয়ে একাধিক প্রশ্ন 
  • প্রশ্ন তোলেন বিজেপি বিধায়ক 
  • অভিযুক্তদের পক্ষে সওয়াল করেন তিনি 
  • অভিযুক্ত কোনও এক যুবকের সঙ্গে নির্যাতিতার সম্পর্ক ছিল 
     
hathras case bjp mla says accused are innocent  woman victim of honor killing bsm
Author
Kolkata, First Published Oct 7, 2020, 7:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মৃত্যুর পরেও রেহাই পায়নি হাথরসের নির্যাতিতা। এখনও তাঁকে দোষারোপের পালা অব্যাহত রেখেছে উত্তর প্রদেশের শাসকদলের নেতা, কর্মী আর বিধায়করা। এক বিজেপি নেতা অভিযুক্তদের সমর্থনে মিছিল করেছেন। এক বিজেপি বিধায়ক স্পষ্ট করে বলেছেন বাবা মায়ের উচিৎ মেয়েদের সংস্কারী করে তোলা। তাহলেই ধর্ষণের হাত থেকে মুক্তি পাওয়া যাবে। এবার মুখ খুললেন বরাবাঙ্কির বিজেপি বিধায়ক রণজিৎ বাহাদুর শ্রীবাস্ত। নিজের সোশ্যাল মিডিয়ায় তিনি স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন নির্যাতনের জন্য দাবি হাথরসের দলিত মহিলা। আর অভিযুক্তরা নির্দোষ। 

বিধায়ক রণজিৎ বাহাদুর শ্রীবাস্তব জানিয়েছেন, হাথরসের ১৯ বছরের মহিলার সঙ্গে অভিযুক্তদের সম্পর্ক ছিল। আর সেই কারণেই তাঁকে ১৪ সেপ্টেম্বর বজরার ক্ষেতে ডেকে আনা হয়েছিল। আর এই খবর ইতিমধ্যেই বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া আর সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। নূন্যতম শালীনতা বজায় না রেখেই তিনি প্রশ্ন তুলেছেন এজাতীয় মহিলাদের কেন শুধুমাত্র আঁখ অথবা বজরার ক্ষেতেই মৃত অবস্থায় পাওয়া যায়। কেন তাঁদের ধানজমি, গম জমি বা অন্যকোথাও পাওয়া যায় না। বিজেপি বিধায়কের ইঙ্গিত ধান বা গম গাছ অনেকটা ছোট হয়। তাই সেখানে আড়াল পাওয়া যায় না। মেয়েটির সঙ্গে ঠাকুর সম্প্রদায়ের কোনও একটি যুবকের সম্পর্ক ছিল । তাই ফাঁকা বজরার জমিতেই তাঁকে ডেকে নিয়ে যাওয়া হয়েছিল। কারণ বজরা গাছের উচ্চতা ৪-৬ ফুট হয়। নির্যাতিতা নিহতকে তিনি আবারা বা চালচলনহীন বলেও মন্তব্য করেন। পাশাপাশি তিনি ইঙ্গিত দিয়েছেন এটি সম্মান রক্ষার্থে খুন। তাঁর অভিযোগ পরিবারের সদ্যরাই অসম সম্পর্ক মেনে নিতে না পেরে তরুণীকে হত্যা করেছে। 

বিজেপির বিধায়কের দাবি অভিযুক্ত ঠাকুর সম্প্রদায়ের চার যুবক নির্দোষ। তদন্ত রিপোর্ট পেশ না হওয়া পর্যন্ত তাঁদের মুক্তি দেওয়া হোক। এই জাতীয় ঘটনায় চার যুকবই মানসিকভাবে ভেঙে পড়েছে বলেও জানিয়েছেন তিনি। পাশাপাশি তিনি আরও বলেন যে তরুণীকে নির্যাতন করা হয়নি। পুলিশ আগেই দাবি করেছিল। আর একই রিপোর্ট এসেছে ফরেন্সিক পরীক্ষার পরেও। তারপরেও কেন ধর্ষণের অভিযোগ তোলা হচ্ছে। পাশাপাশি তিনি কংগ্রেসকেও নিশানা করেন। নাম না করে বলেন এক রাজনৈতিক দলের নেতা ঘটনাস্থলে আসার পরই অন্যরকম চেহারা নেয় হাথরসের ঘটনা। পাশাপাশি নির্যাতিতার পরিবারকে ক্ষতিপুরণ দেওয়ার বিপক্ষেও সওয়াল করেন তিনি। 

তবে বিজেপি বিধায়কের এই  মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন জাতীয় মহিলা কমিশনের চেয়ার পার্সেন রেখা শর্মা। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে তিনি বলেছেন,  রণজিৎ বাহাদুর শ্রীবাস্তব আদিম আর অসুস্থ মানসিকতার পরিচয় দিচ্ছেন। তাঁকে নোটিশ পাঠান হয়েছে বলেও জানিয়েছেন তিনি। তবে এর আগেও শ্রীবাস্তবের সাম্প্রদায়িত উস্কানি দেওয়ার ইতিহাস রয়েছে। লাভ জিহাদের পক্ষেও সওয়াল করতে দেখা গেছে তাঁকে। 

Follow Us:
Download App:
  • android
  • ios