প্রাক্তান রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় স্বাস্থ্যের কোনও পরিবর্তন হয়নি। এখনও তিনি মৃত্যুর সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন। তাঁর চিকিৎসা চলছে দিল্লির সেনাবাহিনীর রিসার্চ অ্য়ান্ড রেফেরাল হাসপাতালে। গত সোমবার হাসপাতালে গিয়েছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি। তারপর থেকে সেখানেই চিকিৎসা চলছে তাঁর। সোমবার হাসপাতালের তরফ থেকে জানান হয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা এখনও গুরুতর। তাঁর গুরুতর ও ক্লিনিক্যাল প্যারামিটারসগুলি স্থিতিশীল রয়েছে। তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকরা নিয়মিত পর্যবেক্ষণ করছেন।

গত সোমবার প্রণব মুখোপাধ্যায় নিজেই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছিলেন  চিকিৎসার কারণে হাসপাতালে গিয়েছিলেন তিনি। সেখানেই কোভিড ১৯ পরীক্ষা হয়। তাতে জানা যায় তিনি করোনা পজেটিভ। তারপরই প্রাক্তন রাষ্ট্রপতি সোশ্যাল মিডিয়ায়  তাঁর সংস্পর্শে আসা ব্যক্তিদের বিচ্ছিন্নতা অবলম্বন করে থাকার আর্জি জানিয়েছিলেন। কিন্তু তখনও জানা যায়নি তিনি বাড়িতে পড়ে গিয়ে মাথায় চোট পেয়েছেন। সেই সময় তাঁর অফিস থেকেও জানান হয়েছিলেন রুটিন পরীক্ষার জন্যই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু তিনি করোনাভাইরাসে সংক্রমিত হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

চিনা আগ্রাসনের খবর করার পরই নেপালে সাংবাদিক খুন, বাগমতীর জল থেকে উদ্ধার দেহ ...

কিন্তু সন্ধ্যের দিকে সূত্র মারফত জানা যায় বাড়িতে পড়ে যাওয়ায় মাথায় আঘাত রয়েছে তাঁর । মাথা না ফাটলেও রক্ত জমাট বেঁধে যাওয়ায় মস্তিষ্কে অস্ত্রোপচার হয়েছিল তার। তারপর থেকেই ভেন্টিলেটরে রয়েছেন তিনি। 

করোনা সংক্রমণ রুখতে নতুন সাজে সংসদ, বসছে ডিজিটাল স্ক্রিন আর জীবাণু ধ্বংসকারী যন্ত্র .

গতকালই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় বলেছিলেন, বাবাকে দেখতে দিল্লির হাসপাতালে গিয়েছিলেন তিনি। প্রণব মুখোপাধ্যায়ের বাড়ি ফেরার জন্য তাঁরা অপেক্ষা করে রয়েছে বলেও জানিয়েছিলেন।