Asianet News Bangla

আগামী ৫দিন প্রবল বৃষ্টি হবে এই রাজ্যগুলিতে, জেনে নিন IMD-র পূর্বাভাস

  • আগামী পাঁচ তিন প্রবল বৃষ্টির পূর্বাভাস 
  • উত্তর-পূর্ব ভারতের কয়েকটি রাজ্য রয়েছে
  • তালিকায় রয়েছে বাংলার নামও 
  • শক্তিশালী হবে পূবালী হাওয়া 
     
heavy rain fall in these states imd predicts bsm
Author
Kolkata, First Published Jun 28, 2021, 3:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

 পশ্চিমবঙ্গ, সিকিম, অসম, মেঘালয়, অরুণাচল  প্রদেশসহ উত্তর -পূর্বের বেশ কয়েকটি রাজ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। তেমনই পূ্র্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর বা  ইন্ডিয়ান মেটেরিওলজি ডিপার্টমেন্ট (IMD)। জানান হয়েছে উপ হিমালয় অঞ্চল আর উত্তর পূর্বের রাজ্যগুলির জন্য নতুন আবহাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। তাতে বলা হয়েছে পশ্চিমা বাতাসের প্রভাবে পয়লা জুলাই পর্যন্ত প্রচুর পরিমাণে বজ্র বিদ্যুৎসহ ঝড় আর বৃষ্টি হবে। 

ফুরফুরায় আব্বাসের সঙ্গে বৈঠক, আব্দুল মান্নান বললেন 'সনিয়ার নির্দেশেই চলেন তিনি' ...

পশ্চিমবঙ্গ, সিকিম, অসম, মেঘালয় জুড়ে পাঁচ দিনের জন্য প্রবল বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আইএমডি জানিয়েছে ২৭ জুন অরুণাচল প্রদেশ, ৩০ জুন থেকে পয়লা জুলাই পর্যন্ত ন্যাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম আর ত্রিপুরায় ভারী বৃষ্টি হবে। 

করোনা থেকে সুস্থ হয়েই মস্তিষ্কের জটিল রোগে আক্রান্ত কিশোর, চিকিৎসার খরচ আকাশ ছোঁয়া ...

হাওয়া আফিসের পূর্বাভাস অনুযায়ী শনিবার পর্যন্ত উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে। পার্বত্য এলাকায় ধস নামতে পারে। নিচু এলাকায় গুলিতে জল বাড়ার সম্ভাবনা রয়েছে বলেও সতর্ক করা হয়েছে। দক্ষিণবঙ্গা ভারী থেকে হালকা বৃষ্টি হবে বলেও পূর্বাভাস। আগামী বেশ কয়েকদিন আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

তিন দিনের লাদাখ সফরে রাজনাথ সিং, চিনের বিরুদ্ধে অবস্থানরত ভারতীয় সেনার মনোবল বাড়ানোই লক্ষ

হাওয়া অফিসের পূর্বাভাস আর্দ্রতম পূবালী হাওয়া ধীরে ধীরে শক্তিসঞ্চয় করতে। তাতেই বিহার, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, হিমালয়ের পাদদেশীয় এলাকায় জুলাইয়ে বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পাবে।  অন্যদিকে আগামী দুইএকদিনের মধ্যেই হরিয়ানা ও উত্তর প্রদেশের পশ্চিমাংশে তীব্র ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর এই সময় স্থানীয় বাসিন্দাদের খোলা আকাশের নিচে থাকতে নিষেধ করা হয়েছে। তবে আপাতত হরিয়ানা, পঞ্জাব, চণ্ডীগড়, দিল্লি আর রাজস্থানে বর্ষার পরিবেশের তেমন কোনও উন্নতি হওয়ার অনুকূল পরিস্থিতি নেই। অন্যদিকে মুম্বই , থানে, নাভি মুম্বই আর আশপাশের এলাকাগুলিতে আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios