বিস্ফোরণে কেঁপে উঠল টাটা স্টিল, জামসেদপুরের কোক প্ল্যান্টে আগুনে ঝলসে যায় ৩ শ্রমিক

| May 07 2022, 02:56 PM IST

বিস্ফোরণে কেঁপে উঠল টাটা স্টিল, জামসেদপুরের কোক প্ল্যান্টে আগুনে ঝলসে যায় ৩ শ্রমিক

সংক্ষিপ্ত

স্থানীয় প্রশাসন জানিয়েছে, গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে। অ্যাম্বুলেন্স ও দলকল বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। 

জামশেদপুরে টাটা স্টিলের কারখানায় ভয়ঙ্কর বিস্ফোরণ। তিন শ্রমিক ঝলসে গেছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। শনিবার সকালে কোক প্ল্যান্টে প্রথমে বিস্ফোরণ হয়। তারপরই আগুন লেগে যায়। স্থানীয় প্রশাসন জানিয়েছে দলকলের বেশ কয়েকটি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। ঘটনার সত্যতার কথা স্বীকার করে নিয়েছেন টাটা স্টিলের পদস্থ কর্তারা। 

স্থানীয় প্রশাসন জানিয়েছে, গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে। অ্যাম্বুলেন্স ও দলকল বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। তবে কী করে এই বিস্ফোরণ হয়েছে তার কারণ এখনও জানা যায়নি। 

Subscribe to get breaking news alerts

টাটা স্টিলের ক্ষ থেকে জানান হয়েছে, তিন শ্রমিক ঝলসে গেছে। তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছে। তাদের চিকিৎসার জন্য টাটা হাসপাতালে পাঠান হয়েছে। বিস্ফোরণের তীব্রতার কারণে এক শ্রমিক বুকে ব্যাথা অনুভব করছিলেন। তাঁকেও হাসপাতালে পাঠান হয়েছে। প্রাথমিক চিকিৎসার পর তঁকে ছেড়ে দেওয়া হয়। 

টাটা স্টিলের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানান হয়েছে, কী কারণে এই বিস্ফারণ তা জানা যায়নি। কিন্তু বিস্ফোরণের কারণ অনুসন্ধান করার জন্য তদন্ত হবে। এর আগে ২০২১ সালে ১৮ জানুয়ারি টাটা স্টিলের হট মেটাল ও পিলিং পিটে এজাতীয় বিস্ফোরণ হয়েছিল। সেই সময় দুই জন শ্রমিক আহত হয়েছিল। ২০১৩ সালে নভেম্বরে জামশেদপুরে টাটা  স্টিল প্ল্যান্টের ভিতরে বিস্ফোরণে কমপক্ষে ১১জন কর্মী আহত হয়েছিল তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর ছিল। এলডি গ্যাস হোল্ডারে বিস্ফোরণ হয়েছিল। তারপরই পাশের পাইপলাইনে আগুন লেগে যায়।