ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল গুজরাত। জানা গিয়েছে, গুজরাতের ভদোদরাতে এই ভয়াবহ বিস্ফোরণ হয়েছে । ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য় ছড়াল গুজরাতে। তবে কি কারণে এই বিস্ফোরণ হল তা এখনও জানা যায়নি। একটি গ্যাস প্লান্টে প্রবল এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে দমকল পৌঁছে গিয়েছে ও উদ্ধারকাজ চলছে ।

আরও পড়ুন, ধর্মান্তকরণের পরেও তফশিলি সংরক্ষণের সুবিধে নিচ্ছেন অন্ধ্রের খ্রিস্টানরা, দায়ের অভিযোগ

সূত্রের খবর, ভদোদরার একটি ইন্ড্রাস্ট্রিয়াল অ্যান্ড মেডিক্যাল ম্যানুফ্যাকচারিং কোম্পানিতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সেখানেই ঘটনাস্থলেই ৫ জন মারা গিয়েছে বলে জানা গিয়েছে। পুলিশি সূত্রে জানা গিয়েছে, বেলা ১১ টা নাগাদ পাদ্রার এইমস ইন্ড্রাস্ট্রি লিমিটেডে এই দুর্ঘটনা ঘটে।  এই কোম্পানিতে অক্সিজেন, কার্বন ডাই অক্সাইড, নাইট্রোজেন সহ বিভিন্ন ধরনের গ্যাস নিয়ে কাজ করা হয়ে থাকে।  পুলিশের প্রাথমিকভাবে অনুমান,  কোনও ভাবে ওই বিভিন্ন ধরনের গ্যাস থেকেই এই বিস্ফোরণ ঘটেছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন, নির্ভয়ার দোষীদের প্রাণভিক্ষার আবেদন, শীর্ষ আদালতে শুনানি আগামী ১৪ জানুয়ারি

তবে বিভিন্ন গ্য়াস নিয়ে কাজ করা ক্ষেত্রে যে যে সতর্কতা অবলম্বন করতে বলা হয় সরকারের তরফে, সেগুলি আদৌ করা হয়েছিল কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। এই ভয়াবহ বিস্ফোরনের পিছনে অন্য় কোনও উদ্দেশ্য় আছে নাকি ইন্ড্রাস্ট্রিয়াল অ্যান্ড মেডিক্যাল ম্যানুফ্যাকচারিং কোম্পানির কারও গাফিলতিতেই প্রাণ হারাতে হল ওই  ৫ জনকে, তা নিয়ে তদন্তে নেমেছে পুলিশ।