Asianet News BanglaAsianet News Bangla

পাকিস্তানের নাকে ঝামা ঘষে কাশ্মীরে বায়ুসেনার এয়ার শো, নিজেদের শক্তি বোঝাবে নয়াদিল্লি

ভারতীয় বিমান বাহিনী বিখ্যাত ডাল লেকের উপর একটি এয়ার শো করবে। সেপ্টেম্বরের ২৬ তারিখ এই এয়ার শোয়ের দিন নির্দিষ্ট করা হয়েছে। 

IAF to hold air show over Srinagar Dal Lake on September 26  bpsb
Author
Kolkata, First Published Sep 16, 2021, 7:10 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আকাশ যুদ্ধে পাকিস্তান (Pakistan) যে ভারতের (India) ধারে কাছে আসে না, তা বুঝিয়ে দেবে ভারত। নিয়ন্ত্রণরেখার খুব কাছে ভারতের বায়ুসেনার (Indian Air Force) এয়ার শো (air show) সেই ইঙ্গিতই করছে। এর সঙ্গে রয়েছে কাশ্মীরের তরুণদের মধ্যে এই বাহিনীতে যোগদানের ইচ্ছা (motivate the youth of Kashmir) তৈরি করা। 

পাশাপাশি, বায়ুসেনার লক্ষ্য ওই অঞ্চলে পর্যটনকে (promote tourism) উৎসাহিত করা। সেই লক্ষ্যেই ভারতীয় বিমান বাহিনী বিখ্যাত ডাল লেকের (Dal Lake) উপর একটি এয়ার শো করবে। সেপ্টেম্বরের ২৬ তারিখ এই এয়ার শোয়ের দিন নির্দিষ্ট করা হয়েছে। 

IAF to hold air show over Srinagar Dal Lake on September 26  bpsb

কাশ্মীরের বিভাগীয় কমিশনার পান্ডুরং কে পোল বলেন, তিন হাজারেরও বেশি পড়ুয়া এই এয়ার শোতে অংশ নেবে। এয়ার শো -এর মূল লক্ষ্য হল উপত্যকার যুবকদের ভারতীয় বিমান বাহিনীতে যোগদান এবং এই অঞ্চলে পর্যটনকে উৎসাহিত করা। পোল 'আজাদী কা অমৃত মহোৎসব' উদযাপনের অংশ হিসাবে বায়ুসেনা পরিচালিত এয়ার শো সম্পর্কে জানান।

SCO Summit 2021: ইমরান খানের সামনেই পাকিস্তানের কফিনে পেরেক পুঁততে তৈরি নরেন্দ্র মোদী

ভারতে রয়েছে পাকিস্তান নামের একটি গ্রাম, বাসিন্দারা সবাই হিন্দু, জানতেন কি

সারা দেশের রুপি, অথচ বাংলায় ভারতীয় মুদ্রার নাম টাকা, জানেন কেন এই নামকরণ

বায়ুসেনার মুখপাত্র জানিয়েছেন, আইএএফ বিমানের দৃষ্টিনন্দন কসরতের সাক্ষী হওয়ার জন্য স্কুল পড়ুয়াদের অংশগ্রহণ করানো হচ্ছে। তিনি বলেন, শোটি শিক্ষার্থীদের মধ্যে তাদের স্বপ্নের ডানা দেওয়ার আবেগও তৈরি করবে। শিক্ষার্থীদের পাশাপাশি ৭০০জন শিক্ষকও ঘটনাস্থলে উপস্থিত থাকবেন। জানা গিয়েছে এনসিসি ক্যাডেটদের অংশগ্রহণ নিশ্চিত করার জন্য শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দেওয়া হয়েছে। 

IAF to hold air show over Srinagar Dal Lake on September 26  bpsb

শের-ই-কাশ্মীর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্টল স্থাপন করা হবে এবং শিক্ষার্থীরা আইএএফের সম্পর্কে সব ধরণের তথ্য পাবে। বাহিনীতে কর্মসংস্থানের সুযোগ, নিয়োগের নিয়ম এবং যোগ্যতা সম্পর্কেও জানতে পারবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios