Asianet News BanglaAsianet News Bangla

গভীর রাতে পাকিস্তানের হামলার ছক ভেস্তে দিল ভারত, গুলি করে নামানো হল বিস্ফোরক বোঝাই ড্রোন

বিস্ফোরক বোঝাই ড্রোনকে গুলি করে নামাল জম্মু কাশ্মীর পুলিশ। ড্রোনটিতে আইইডি ভরা ছিল বলে সূত্রের খবর।

IED laden Pakistani drone shot down in Jammu and Kashmir's Akhnoor bpsb
Author
Kolkata, First Published Jul 23, 2021, 9:38 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের কি জম্মুতে নাশকতার ছক ছিল পাকিস্তানের, শুক্রবারের ঘটনা সেই ইঙ্গিতই দিচ্ছে। বিস্ফোরক বোঝাই ড্রোনকে গুলি করে নামাল জম্মু কাশ্মীর পুলিশ। ড্রোনটিতে আইইডি ভরা ছিল বলে সূত্রের খবর। জম্মুর আখনুর সেক্টরে ড্রোনটিকে প্রথম দেখা যায়। শুক্রবার গভীর রাতে এটিকে চিহ্নিত করেই গুলি চালায় জম্মু কাশ্মীর পুলিশ। 

প্রাথমিকভাবে স্থানীয়রা এটিকে চিহ্নিত করেন। তারপরেই খবর যায় পুলিশের কাছে। দ্রুত ছুটে আসে জম্মু কাশ্মীর পুলিশ। মানবহীন ড্রোন থেকে উদ্ধার হয় ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি। ড্রোন থেকে যে পরিমাণে আইডি উদ্ধার করা হয়েছে, তা বড়সড় বিস্ফোরণ ঘটানোর জন্য যথেষ্ট বলে মনে করছে পুলিশ।

 

উল্লেখ্য, জম্মু কাশ্মীর পুলিশের ডিজিপি দিলবাগ সিং জানিয়ে ছিলেন পাক জঙ্গিরা ক্রমাগত ভারতে হামলার চেষ্টা করছে, তাদের অন্যতম হাতিয়ার ড্রোন। এরই সাথে গোয়েন্দা সংস্থার রিপোর্ট অনুযায়ী পাকিস্তানের কোনও সন্ত্রাসবাদী দল হামলার পরিকল্পনা রয়েছে। ড্রোনের ব্যবহার করেই নাশকতার ছক কষতে শুরু করেছে। গোয়েন্দা সংস্থাগুলি ইতিমধ্যেই পুলিশকে সতর্ক করেছে। গোয়েন্দা সূত্রের খবর ৫ অগাস্ট থেকে ১৫ অগাস্টের মধ্যেই হামলা চালানো হতে পারে। ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল হয়েছিল। সেই কারণেই জঙ্গিরা ওই দিনটিকেও টার্গেট করতে পারে বলেও মনে করছেন গোয়েন্দারা। 

সম্প্রতি জম্মু ও কাশ্মীরে ড্রোন হামলা চালান হয়। তদন্তকারী দলের রিপোর্ট অনুযায়ী পাকিস্তান থেকেই পাঠান হয়েছিল ড্রোন। চিন থেকে পিৎজা ডেলিভারি ও ওষুধ সরবরাহের জন্য প্রচুর ড্রোন কিনেছিল পাকিস্তান। সেইজাতীয় ড্রোনেই হামলা চালান হয়েছিল বলেও মনে করছেন তদন্তকারীরা।

Follow Us:
Download App:
  • android
  • ios