রাজধানী শহরে মেয়েদের ওপর বাড়তে থাকা অপরাধ প্রমাণ করে দেয়ে যে, মেয়েদের জন্য তা কতখানি অনিরাপদ। আর আবারও রাজধানীতে ঘটে গেল মর্মান্তিক ঘটনা। এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল পাঁচ যুবকের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে দিল্লির দক্ষিণে সাগরপুর এলাকায়। অভিযোগ মাত্র ১৭ বছর বয়সী এক নাবালিকাকে ধর্ষণ করে পাঁচ যুবক। নাবালিকা বাধা দিলে তাঁকে বেধড়ক মারধর করা হয় এবং তাঁর চুলও কেটে দেওয়া হয় বলে অভিযোগ।

নৃশংস এই ঘটনাটি ঘটে গত সপ্তাহে। একটি সর্বভারতীয় দৈনিক সূত্রে খবর, অভিযুক্ত পাঁচ যুবক ওই নাবালিকার দাদার বন্ধু। ঘটনা এখানেই শেষ নয়। এই ঘটনার জেরে নির্যাতিতার পরিবার থানায় অভিযোগ দায়ের করতে গেলে পুলিশ তো কোনও অভিযোগ নেননি, উল্টে  ঘটনাটি যে এলাকায় ঘটেছে, সেটি কোন থানা-এলাকায় পড়ে সেই নিয়ে ব্যস্ত ছিলেন তাঁরা। আর এই ঘটনার পরই পুলিশের ভুমিকা নিয়ে উঠছে প্রশ্ন। ধর্ষমের মতো অভিযোগের ভিত্তিতে কেন পুলিশ কোনও ব্যবস্থা নিল না- সেই নিয়েও উঠছে প্রশ্ন। 

অবশেষে ওই নাবালিকাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর শারীরিক পরীক্ষাও শুরু করা হয়। এরপর পুলিশের শীর্ষকর্তাদের হস্তক্ষেপে ঘটনার বিস্তারিত তদন্তে নামে পুলিশ। অনেক জটিলতা কাটিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়, ঘটনাটির বিরুদ্ধে সাগরপুর থানাতেই অভিযোগ দায়ের করা হবে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে, অভিযুক্ত ৫ যুবকের মধ্যে  তিনজনকে গ্রেফকার করেছে পুলিশ। বাকি দু'জনের সন্ধান চালানো হচ্ছে।