শুক্রবার রাতে ভারতে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছুঁয়েছে। মহারাষ্ট্র, তামিলনাড়ু আর দিল্লিতে রিপোর্ট আসার পরই আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রক সূত্রের খবর। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী শুক্রবার সকালে আক্রান্তের সংখ্যা ছিল ৭ লক্ষ ৯৩  হাজার ৮০২ জন। 


স্বাস্থ্য মন্ত্রক সূত্রেরখবর গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৪৮৪ জন। বর্তমানে দেশে আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ  ০১ হাজার ২৮৬। করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা ৭ থেকে ৮ লক্ষে পৌঁছায়ে সময় লাগল মাত্র তিন দিন। 

স্বাস্থ্য মন্ত্রক সূত্রের খবর গত ২৪ ঘণ্টায়  মহারাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭৮৬২ জন। মৃত্যু হয়েছে ২২৬ জনের। এদিন পাঁচ হাজারেরও বেশি মানুষ সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন। 

দিল্লিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২০৮৯ জন। সুস্থ হয়েছেন ২৪৬৮ জন। মৃত্যু হয়েছে ৪২ জনের। 


একই ছবি তামিলনাড়ুতে। আক্রান্তের সংখ্যা ৩৬৮০। মৃত্যু হয়েছে ৬৪ জনের।এই রাজ্যের ৫০ শতাংশেরও বেশি মানুষ করোনা আক্রান্ত বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। ব্যাপক প্রভাব পড়েছে চেন্নাইতে। 

করোনাভাইরাসের সংক্রমণ প্রবলভাবে বেড়ে যাওয়ার পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্রসহ একাধিক রাজ্য নতুন করে লকডাউনের পথেই হাঁটছে। তবে স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে করোনা আক্রান্তের সংখ্যার তুলনায় মৃতের সংখ্যা অনেকটাই কম ভারতকে। এদেশে ৬২ শতাংশ আক্রান্ত মানুষই সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারছেন বলেও দাবি করেছে হর্ষ বর্ধনের মন্ত্রক।