মঙ্গলবারের তুলনায় আরও বুধবার সংক্রমিতের সংখ্যা আরও একটু বাড়ল। দেশে আক্রান্তের সংখ্যাও ৬২ লক্ষের কোটা ছাড়িয়ে গেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে মারাত্মক ছোঁয়াচে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৪৭২ জন। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৭০ হাজারের মধ্যে।  গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৭৯ জনের। দেশে মোট মৃতের সংখ্যা ৯৭ হাজার ৪৯৭। গতকালের তুলনায় এদিন আক্রান্ত আর মৃতের দুটি সংখ্যাই বেড়েছে। গতকাল মৃত্যু হয়েছিল ৭৭৬ জনের।  স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬২ লক্ষ ২৫ হাজার ৭৬৩। 


কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯৪০৪৪১। দেশে সুস্থ হয়ে যাওয়া মানুষের সংখ্যা ৫১ লক্ষেরও বেশি। যা রীতিমত স্বস্তি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রকে। দেশে সুস্থ হয়ে যাওয়া মানুষের সংখ্যার হারও যথেষ্ট সন্তোষজন। কারণ ৮৩ শতাংশের বেশি মানুষ সুস্থ হয়েছে। যা বিশ্বের অন্যন্য দেশগুলির থেকে তুলনামূলকভাবে অনেকটাই ভালো। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। করোনা আক্রান্ত রাজ্যগুলির ক্রম তালিকায় পরের তিনটি রাজ্যেই হল দক্ষিণ ভারতের। অন্ধ্র প্রদেশে আক্রান্তের সংখ্যা ৬ লক্ষেরও বেশি। বাকি দুই রাজ্য কর্ণাটক আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছে ৫ লক্ষেরও বেশি চতুর্থ স্থানে রয়েছে উত্তর প্রদেশ। আর পঞ্চম আর ষষ্ট স্থানে রয়েছে দিল্লি ও পশ্চিমবঙ্গ। দুটি রাজ্যেই আক্রান্তের সংখ্যা ২ লক্ষেরও বেশি।