Asianet News BanglaAsianet News Bangla

ভারতে কিছুটা কমল করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ, কমেছে অ্যাক্টিভ কেসের সংখ্যা

  • করোনাভাইরাসে আকান্তের সংখ্যা ৬৫ লক্ষ পার করল 
  • কমেছে দৈনিক সংক্রমণ আর মৃত্যুর সংখ্যা 
  • স্বাস্থ্য মন্ত্রককে স্বস্তি দিচ্ছে সুস্থতার সংখ্যা 
     
India s coronavirus tally cross 65 lakhs mark bsm
Author
Kolkata, First Published Oct 4, 2020, 10:53 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৫ লক্ষ ছাড়াল। রবিবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী আক্রান্তের মোট সংখ্যা ৬৫ লক্ষ ৪৯ হাজার ৩৭৩ জন। গত ২৪ ঘণ্টায় মারাত্মক ছোঁয়াচে এই রোগে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৮২৯ জন। এদিন দৈনিক সংক্রমণ কিছুটা হলেও কমেছে। কারণ গত ৪ দিন ধরে দৈনিক সংক্রমণের গড় ছিল ৮৯ হাজার।  কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী মৃতের সংখ্যাও কিছুটা কমেছে বগত দিনের তুলনায়। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৪০ জনের। তবে এখনও পর্যন্ত দেশে মোট মৃত্যুর সংখ্যা ১ লক্ষ ১ হাজার ৭৮২। 

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯ লক্ষ ৩৭ হাজারের বেশি। তবে অ্যাক্টিভ কেসের সংখ্যার গ্রাফ এদিন কিছুটা হলেও স্বস্তি দিয়েছে চিকিৎসকদের। কারণ গত ২৪ ঘণ্টায় অ্যাক্টিভ কেসের সংখ্যাও কমেছে ৭ হাজারের বেশি। মন্ত্রকেক দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৫৫ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৮২ হাজারের বেশি। আক্রান্তের সংখ্যা যেখানে ৭৫ হাজার সেখানে সুস্থ হয়েছে ৮২ হাজারের হাজারের বেশি। আর এই সংখ্যাটাই স্বস্তি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রককে। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছে ৩৩৪০ জন। আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৬৬ হাজারের বেশি। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যে মৃত্যু হয়েছে ৬৩ জন। এপর্যন্ত এই রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫,১৩২ জন। 

এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রাজ্যের ক্রমতালিকায় প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষের বেশি। পরের তিনটি রাজ্য় হল অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক আর তামিলনাড়ু। অন্ধ্র প্রদেশে আক্রান্ত ৭ লক্ষের বেশি। বাকি দুটি রাজ্যে আক্রান্তের পরিমাণ ৬ লক্ষের বেশি।  করোনা আক্রান্তের বিশ্বের ক্রম তালিকায় ভারতের স্থান দ্বিতীয়। প্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। 

Follow Us:
Download App:
  • android
  • ios