করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০ লক্ষের গণ্ডি পার করল দেশে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী দেশে আক্রান্তের সংখ্যা ৭০ লক্ষ ৫৩ হাজার ৮০৭। গত ২৪ ঘণ্টায় দেশে মারাত্মক ছোঁয়াচে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৮৩ জন। আর ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯১৮ জনের।  মন্ত্রকের দেওয়া এই তথ্যে দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮ হাজার ৩৩৪ জনের। 

কেন্দ্রীয় সরকারের দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত করোনা আক্রান্ত রাজ্যগুলির ক্রমতালিকায় শীর্ষ স্থানে রয়েছে মাহারাষ্ট্র। দ্বিতীয়, তৃতীয় আর চতুর্থ স্থানে রয়েছে দক্ষিণের তিন রাজ্য অন্ধ্র প্রদেশ, কর্ণাটক আর তামিলনাড়ু। কিন্তু দক্ষিণের আরও এক রাজ্যে আক্রান্তের সংখ্যা রীতিমত বাড়ছে। সেটি হল কেরল। গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণে প্রথম স্থান দখল রয়েছে এই রাজ্য়টি।২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১১ হাজার ৭৫৫ জন। কেরলে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৭৯ হাজার ৮৫৫। ওনাম উৎসবের পর থেকেই এই রাজ্যে ধীরে ধীরে বাড়ছে আক্রান্তের সংখ্যা।  পশ্চিমবঙ্গে আক্রান্তের সংথ্যা ২ লক্ষ ৯১ হাজারের বেশি। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন সাড়ে তিন হাজারেরও বেশি মানুষ। 

করোনা আক্রান্ত বিশ্বে ভারত এখনও দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। আর তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিলয়। তবে বিশ্বের অন্যান্য করোনা আক্রান্ত দেশগুলির তুলনায় ভারতে সুস্থতার রীতিমত সন্তোষজনক বলে দাবি করেছে কেন্দ্রীয় মন্ত্রক। কারণ স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮ লক্ষেরও বেশি। সুস্থ হয়ে যাওয়া মানুষের সংখ্যা ৬০ লক্ষের বেশি।