মঙ্গলবার, ভারতের দৈনিক নতুন কোভিড-১৯ রোগীর সংখ্যাটা উললেখয়োগ্য পরিমাণ কমেছিল। ২৪ ঘন্টায় ৬১,২৬৭ জন নতুন কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছিল। বুধবার, এই সংখ্যাটি আবার বেড়ে ৭২,০৪৯ হল। অর্থাৎ গত ২৪ ঘন্টায় ভারতে ৭২,০৪৯ জন নতুন কোভিড রোগীর সন্ধান মিলেছে। যার ফলে ভারতের মোট কোভিড আক্রান্তের সংখ্যা এখন পৌঁছল সাড়ে ৬৭ লক্ষের উপরে।

এরমধ্যে চিকিৎসাধীন রয়েছেন ৯,০৭,৮৮৩ জন। আর সুস্থ হয়ে গিয়েছেন প্রায় সাড়ে ৫৭ লক্ষ জন। আর কোভিড জনিত কারণে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৯৮৬ জনের। যার ফলে ভারতে মোট কোভিড-মৃত্যুর সংখ্যা পৌঁছেছে  ১,০৪,৫৫৫ জনে। এই মহামারিতে এখনও ভারতের সবচেয়ে ক্ষতিগ্রস্থ রাজ্য মহারাষ্ট্র এবং কর্ণাটকই। দেশের দৈনিক রোগী বৃদ্ধির বেশিরভাগই এই দুই রাজ্যের। মহারাষ্ট্রের মোট কোভিড রোগীর সংখ্যা এখন ১৪.৬ লক্ষেরও বেশি, এর মধ্যে ৩৮,৭১৭ জনের মৃত্যু হয়েছে।

অন্য।দিকে, সোমবার সন্ধ্যায় হাসপাতাল থেকে হোয়াইট হাউসে ফিরে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর শরীরে কোভিড-১৯ এর কোনও উপসর্গ দেখা যাচ্ছে না বলে জানিয়েছেন তাঁর চিকিৎসক। তাই নভেম্বরে রাষ্ট্রপতি নির্বাচন হওয়ার আগে পর্যন্ত কোভিড-১৯ নিয়ে যাবতীয় আলোচনা বন্ধ রাখার জন্য তাঁর সহচরদের কড়া নির্দেশ দিয়েছেন  প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।