আতঙ্কবাদ ও আতঙ্কবাদকে মদতকারীদের যোগ্য জবাব দিতে যে পিছ পা হবে ভারতীয় সেনা সেই কথা একাধিকবার দৃঢ়তার সই সঙ্গে সেই কথা বারবার জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই কথা শোনা গিয়েছে ভারতীয় সেনা কর্তাদের মুখেও। আর সেই কথা মতই কাজ। পাক অধিকৃত ভারতে ফের এয়ার স্ট্রাইক করল ভারতীয় সেনা। এবার পিনপয়েন্ট এয়ার স্ট্রাইক করা হয়েছে সেনা বাহিনীর তরফে। একাধিক জঙ্গিঘাটি ধ্বংস করা হয়েছে বলে এখন পর্যন্ত জানা গিয়েছে। 

পিওকে-তে সম্প্রতি একাধিকবার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করছে পাক সেনা। মাঝে মধ্যেই চলছে গোলা বর্ষণ। অভিযোগ, শীতের আগে সীমান্ত দিয়ে যতটা সম্ভব জঙ্গিদের ভারতে প্রবেশ করার সুবিধা করে দেওয়ার জন্যই সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গোলা বর্ষণ করা হচ্ছে পাক সেনার  তরফে।
চসতি মাসেই পাক সেনা গোলা ও গলি বর্ষণে শহিদ হয়েছেন এক মেজর, এক সাব ইন্সপেক্টর সহ চার ভারতকীয় সেনা জওয়ান। শহিদদের মধ্যে বাংলার বীর সন্তানও। 

পাক সনার আক্রমণে ভারতীয় সেনা জওয়ানের শহিদ হওয়ার পর থেকেই পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হতে থাকে। এরপরই বৃহস্পতিবার পাক অধিকৃত কাশ্মীরে এয়ারস স্ট্রাইকের করে বলে খবর। ভারতীয় সেনার পিনপয়েন্ট এয়ার স্ট্রাইকে একাধিক জঙ্গি লঞ্চপ্যাড ধ্বংস হয়ে গিয়েছে বলে এখনও পর্যন্ত খবর পাওয়া গিয়েছে। এর আগে পুলওয়ামা কাণ্ডের বদলা নিতেও বালাকোটে এয়ার স্ট্রাইক করেছিল ভারতীয় সেনা। এবারও পাকিস্তান ও জঙ্গি সংগঠনকে জবাব দিতে সেই পথই অবলম্বন করা হল।