সেনা কপ্টার ভেঙে পাইলটের মৃত্যু, অরুণাচল প্রদেশে ভয়াবহ চপার দুর্ঘটনা

| Oct 05 2022, 02:45 PM IST

সেনা কপ্টার ভেঙে পাইলটের মৃত্যু, অরুণাচল প্রদেশে ভয়াবহ চপার দুর্ঘটনা

সংক্ষিপ্ত

চিতা হেলিকপ্টার ভেঙে পড়েছে বলে খবর। দুর্ঘটনায় এক পাইলটের মৃত্যু হয়েছে। সেনা কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। একই সঙ্গে ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দলও। 

অরুণাচল প্রদেশের তাওয়াং এলাকায় ভারতীয় সেনার হেলিকপ্টার দুর্ঘটনা। ভারতীয় সেনাবাহিনীর একটি চিতা হেলিকপ্টার ভেঙে পড়েছে বলে খবর। দুর্ঘটনায় এক পাইলটের মৃত্যু হয়েছে। সেনা কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন। একই সঙ্গে ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দলও। কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি।

দেশজুড়ে বিজয়াদশমীর প্রস্তুতির মধ্যেই এই দুঃসংবাদ মিলেছে। কর্মকর্তারা জানিয়েছেন, হেলিকপ্টারটি রুটিন উড়ানের সময় ভেঙে পড়ে। সেনাবাহিনীর তরফে দুর্ঘটনাটি নিশ্চিত করা হচ্ছে। ভারতীয় সেনা কর্মকর্তারা জানিয়েছেন, সকাল ১০টার দিকে রুটিন ফ্লাইটের সময় হেলিকপ্টারটি ভেঙে পড়ে। এ ঘটনায় দুই পাইলটই গুরুতর আহত হন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় পাইলট কর্নেল সৌরভ যাদবের মৃত্যু হয়েছে। একই সঙ্গে দলের অন্য সদস্যদের চিকিৎসা চলছে। কর্মকর্তাদের মতে, উত্তর-পূর্ব রাজ্যে দুর্ঘটনার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। বর্তমানে তদন্ত চলছে।

Subscribe to get breaking news alerts

উল্লেখ্য, হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন সিডিএস বিপিন রাওয়াত।২০২১ সালের ডিসেম্বরে, তৎকালীন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতও হেলিকপ্টার দুর্ঘটনায় মারা যান। সেই সময় তিনি ভারতীয় বিমান বাহিনীর সুলুর স্টেশন থেকে কুনুরের ওয়েলিংটনের সার্ভিস স্টাফ কলেজে যাচ্ছিলেন। যাত্রার সময় তার Mi-17V5 হেলিকপ্টারটি ভেঙে পড়ে। এ ঘটনায় তার স্ত্রীসহ আরও ৯ জন নিহত হন।