Asianet News Bangla

ফের জম্মুর তিন জায়গায় ড্রোন হানা, এই নিয়ে টানা তিনদিন - সতর্ক সুনজওয়ান সেনা ঘাঁটি

ফের জম্মুতে হানা দিল ড্রোন

রবি-সোমের পর মঙ্গলবার ভোরেও

এবার ড্রোন উড়তে দেখা গেল সুনজওয়ান সামরিক শিবিরের কাছে

তবে পরে আর সেটিকে সনাক্ত করা যায়নি

Indian Army spots another drone near Sunjwan military station in Jammu ALB
Author
Kolkata, First Published Jun 29, 2021, 9:58 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের জম্মুতে হানা দিল ড্রোন। রবি-সোমের পর মঙ্গলবার ভোরেও। ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, জম্মুর সুনজওয়ান সামরিক শিবির, মঙ্গলবার ভোর আড়াইটার দিকে জম্মুর কুঞ্জওয়ানি, সুনজওয়ান এবং কালুচক এলাকায় একটি ড্রোনকে উড়তে দেখা যায়। তবে কিছু সময় পর আর সেই ড্রোনটিকে সনাক্ত করা যায়নি।

এখনও অবধি সেনাকর্তারা মনে করছেন, মঙ্গলবার ভোরে দিকে জম্মু অঞ্চলে একটিমাত্র ড্রোনই হানা দিয়েছিল। তবে কুঞ্জওয়ানি, সুনজওয়ান এবং কালুচক - তিনটিজায়গায় একে অপরের খুব কাছে হওয়ায় একটটিই ড্রোন ছিল, না তিনটি ভিন্ন ড্রোন দেখা গিয়েছিল, সেই বিষয়ে তদন্ত করা হচ্ছে। ভারতীয় বায়ুসেনার সাতোয়ারী বিমান ঘাঁটির কাছেই অবস্থিত কুঞ্জওয়ানি। সেখান থেকে সুনজওয়ান এলাকার দূরত্ব সাড়ে ৬ কিলোমিটার এবং কালুচকের দূরত্ব সাড়ে ৪ কিলোমিটার।

এই নিয়ে পরপর তিনদিন জম্মুতে হানা দিল ড্রোন। রবিবার ভোরে পরপর দুটি ড্রোন বিস্ফোরণ ঘটিয়েছিল জম্মু বিমানবন্দরে, আইএএফ এক ঘাঁটিতে। এই প্রথম পাকিস্তানি সন্ত্রাসবাদীরা ভারতের হামলার জন্য ড্রোন ব্যবহার করেছিল।

সোমবার ভোরে আবার কালুচক সামরিক শিবিরের কাছাকাছি এলাকায় দুটি ড্রোন উড়তে দেখা গিয়েছিল। একটি উড়তে দেখা গিয়েছিল রাত ১১ টা ৪৫ মিনিটে এবং অপরটি ভোর আড়াইটার দিকে। জম্মু-পাঠানকোট জাতীয় মহাসড়কের কালুচক-পুরমন্ডল সড়কের এক প্রান্তে ওই দুটি কোয়াডকপ্টার দেখা গিয়েছিল।  কালুচক সামরিক ঘাঁটিরর খুব কাছদিয়ে ওই সন্দেহজজনক ড্রোনগুলি থাকায়, সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে গুলি চালিয়েছিল ভারতীয় সেনা। 

Follow Us:
Download App:
  • android
  • ios