দীর্ঘ ট্রেন যাত্রা। শরীর ধরে যাচ্ছে। এবার আর চিন্তা নেই। ম্যাসাজওয়ালা হাজির হবে আপনার বার্থেই। নামমাত্র খরচে ঝরঝরে হয়ে যাবেন ফের। না, কোনও অপ্রশিক্ষিত উল্টোপালটা লোকের হাত শরীরের ভার দেওয়ার ভয়ও নেই। একেবারে হাতেকলমে কাজ জানা লোক নিয়োগ করবে ভারতীয় রেল।

হ্যাঁ এই মুহূর্তে ৩৯ টি ট্রেনে এই পরিষেবা চালু করতে চলেছে ভারতীয় রেল। ইন্দোর স্টেশন থেকে চালু হবে এই পরিষেবা। এই রাজ্যের যাত্রীরাও ইন্দোর হাওড়া শিপ্রা এক্সপ্রেসের কল্যাণে এই পরিষেবা পাবেন। প্রকল্প সফল হলে তা আরও বড় করার পরিকল্পনা রয়েছে ভারতীয় রেলের।  তিন রকম ম্যাসাজ আপাতত দেওয়া হবে, প্রশিক্ষিত ম্যাসিওর পৌঁছে যাবেন যাত্রীর কাছেই।  সস্তার তেলে ১৫ মিনিট গোল্ড ম্যাসাজ নিতে লাগছে ১০০ টাকা।সুগন্ধী তেল, ক্রিম দিয়ে ১৫ মিনিট  ম্যাসাজ নিতে লাগবে ২০০ টাকা। আরগান তেল ও ক্রিম দিয়ে প্ল্যাটিনাম ম্যাসাজের খরচ ৩০০ টাকা।

বিভিন্ন ভাবে আয় বাড়াতে ও ক্ষতি কমাতে চাইছে রেল মন্ত্রক। সম্প্রতি সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পুরনো হলুদ টিকিটের ছাপাখানাগুলি বন্ধ করে দেওয়া হবে। এই সঙ্গে অপ্রচলিত খাত থেকে আয় বাড়ানোর ওপর জোর দিতে নানা প্রস্তাব চায় রেল মন্ত্রক। নানা প্রস্তাবের মধ্যে থেকে রতলাম ডিভিশনের এই প্রকল্পটি মনে ধরে ভারতীয় রেলের উচ্চপদস্থ কর্তাদের। জানানো হয়েছে আপাতত এই পরিষেবা চালু করতে খরচ হবে ৯০ লক্ষ টাকার মতো। ট্রেন প্রতি পাঁচজন ম্যাসিওর রাখা হবে। শুধু পুরুষ যাত্রীরাই
এই পরিষেবা পাবেন।