ভিতরটা অবিকল হোটেলের ডিলাক্স রুম, নেপাল ভ্রমণে বিশেষ চার্টার্ড বগির ব্যবস্থা ভারতীয় রেলের

| Mar 29 2022, 03:29 PM IST

ভিতরটা অবিকল হোটেলের ডিলাক্স রুম, নেপাল ভ্রমণে বিশেষ চার্টার্ড বগির ব্যবস্থা ভারতীয় রেলের
ভিতরটা অবিকল হোটেলের ডিলাক্স রুম, নেপাল ভ্রমণে বিশেষ চার্টার্ড বগির ব্যবস্থা ভারতীয় রেলের
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

নেপাল ভ্রমণের জন্য আইআরসিটিসির গ্রীষ্মকালীন বিশেষ চার্টার্ড বগির ব্যবস্থা ভারতীয় রেলের।  ট্রেনের কামরায় যে কোনও নামী হোটেলের ডিলাক্স রুমের মতো করেই সাজানো হয়েছে বলে জানাচ্ছে আইআরসিটিসি।

নেপাল ভ্রমণের জন্য আইআরসিটিসির গ্রীষ্মকালীন বিশেষ চার্টার্ড বগির ব্যবস্থা ভারতীয় রেলের। মঙ্গলবার আইআরসিটিসি ভ্রমণ পিপাসু যাত্রীদের জন্য বিশেষ ভাবে প্রস্তুত চার্টার্ড কোচের মাধ্যমে নেপাল ভ্রমণের বিশেষ প্যাকেজ ট্যুরের ব্যবস্থার কথা ঘোষণা করল ভারতীয় রেল। রেল সূত্রে খবর, এই ট্যুর প্যাকেজে কেন্দ্রীয় সরকার কর্তৃক চালু করা নির্ধারিত জিএসটি যুক্ত হবে। পাশাপাশি যাত্রীদের দুটি টিকাকরণের শংসাপত্র সহ ভোটার কার্ড অথবা পাসপোর্ট থাকা বাধ্যতামূলক করা হয়েছে। এই ট্যুর প্যাকেজের নামকরণ করা হয়েছে আইআরসিটিসি গ্রীষ্মকালীন স্পেশাল নেপাল নির্বানা।

হোটেলের ডিলাক্স রুমের মতোই সাজানো হয়েছে 

Subscribe to get breaking news alerts

নেপালে যাওয়া ও আসা সমেত সমস্ত সুবিধার কথা জানান হয় আইআরসিটিসির পক্ষ থেকে। এই ট্যুর প্যাকেজে, বাতানোকুল তিন শয্যা বিশিষ্ট বিশেষ ট্রেনের কামরায়, যে কোনও নামী হোটেলের ডিলাক্স রুমের মতো করেই সাজানো হয়েছে বলে জানাচ্ছে আইআরসিটিসি। এর সঙ্গে থাকবে নেপাল ঘুরিয়ে দেখানোর জন্য ট্যুর ম্যানেজার সহ নেপাল ভ্রমণের জন্য বিশেষ গাড়ির ব্যবস্থা। খাওয়াদাওয়ার সমস্ত ব্যবস্থা রাখা হয়েছে এই প্যাকেজের মধ্যেই। বিদেশের কোভিড বিধি নিষেধ মেনেই নেপালের নান্দনিক সৌন্দর্য ও তার প্রকৃতির অপরূপ শোভা পরিদর্শনের সমস্ত ব্যবস্থা রাখা হয়েছে এই প্যাকেজে বলেই জানাচ্ছে আইআরসিটিসি। রেল সূত্রে খবর, এই ট্যুর প্যাকেজে কেন্দ্রীয় সরকার কর্তৃক চালু করা নির্ধারিত জিএসটি যুক্ত হবে। পাশাপাশি যাত্রীদের দুটি টিকাকরণের শংসাপত্র সহ ভোটার কার্ড অথবা পাসপোর্ট থাকা বাধ্যতামূলক করা হয়েছে। এই ট্যুর প্যাকেজের নামকরণ করা হয়েছে আইআরসিটিসি গ্রীষ্মকালীন স্পেশাল নেপাল নির্বানা। মোট ৭ রাত্রি ও ৮ দিনের মধ্যে সাজানো হয়েছে এই প্যাকেজকে। হাওড়া-রক্সল-হাওড়া বাতানোকুল তিন শয্যা বিশিষ্ট চার্টার্ড ট্রেনের ব্যবস্থা করা হয়েছে এই ট্যুরের জন্য আইআরসিটিসির তরফ থেকে।

আরও পড়ুন, কলকাতায় প্রতিবছর ১ ফুট নিচে নেমে যাচ্ছে ভূগর্ভস্থ জলস্তর, শিউরে ওঠা রিপোর্ট এল সমীক্ষায়

আরও পড়ুন, ভারতের দ্বিতীয় সর্বোচ্চ দূষিত শহর কলকাতা, চলুন কারণ জানতে ঘুরে দেখা যাক শহরের অলিগলি

বিস্তারিত জানতে হোয়াটসআপ নম্বর

আইআরসিটিসি সূত্রে খবর, ২২ মে হাওড়া স্টেশন থেকে যাত্রা শুরু করবে এই ট্রেন । এই ট্যুরে জন প্রতি খরচ পড়বে ২৮,২৪৫ টাকা। নেপালের চিতওয়ান জঙ্গল, পোখরা ও কাঠমান্ডু শহর এই ট্যুরের অন্তর্গত করা হয়েছে। এর বিষয়ে আরও বিস্তারিত জানতে হোয়াটসআপ নম্বর রয়েছে ৯০০২০৪০০৬৯। যা কিনা ৭ দিনের চব্বিশ ঘন্টায়ই কাজ করবে। পাশাপাশি আইআরসিটিসির ওয়েবসাইট ডব্লিউ ডব্লিউ ডব্লিউ.আইআরসিটিসি টুরিসম.কমে পাওয়া যাবে। প্রয়োজনে ৩ নম্বর কয়লাঘাটা স্ট্রিটের পূর্ব রেলের সদর দফতর থেকেও এই ট্যুর প্যাকেজ সম্বন্ধিত সমস্ত তথ্য পাওয়া যাবে বলেই জানাচ্ছে আইআরসিটিসি।

 
Read more Articles on