Asianet News BanglaAsianet News Bangla

৩০শে জুলাই কলকাতা থেকে চালু হচ্ছে নয়া ট্রেন পরিষেবা, বুকিং করার পদ্ধতি জানাল পূর্ব রেল

কলকাতা স্টেশন থেকে চালু হতে চলেছে নয়া ট্রেন পরিষেবা। ৩০শে জুলাই থেকে এই ট্রেনে উঠতে পারবেন সাধারণ যাত্রীরা।

Indian Railways to Introduce New Train on Kolkata-Ranchi Route From July 30 bpsb
Author
Kolkata, First Published Jul 28, 2021, 11:44 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কলকাতা স্টেশন থেকে চালু হতে চলেছে নয়া ট্রেন পরিষেবা। ৩০শে জুলাই থেকে এই ট্রেনে উঠতে পারবেন সাধারণ যাত্রীরা। লোকাল ট্রেন বন্ধ। সেই পরিস্থিতিতে আন্তঃরাজ্য যাতায়াতের জন্য এই ট্রেন সহায়তা করবে বলেই মনে করা হচ্ছে। কলকাতা থেকে রাঁচি (Kolkata to Ranchi) রুটে চলবে ট্রেনটি। পূর্ব রেল (Eastern Railway) এক বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এই তথ্য জানিয়েছে। 

Indian Railways to Introduce New Train on Kolkata-Ranchi Route From July 30 bpsb

পূর্ব রেল জানিয়েছে এই নয়া ট্রেনে চড়তে গেলে আগে থেকে সিট বুকিং করতে হবে যাত্রীদের। শনিবার সকাল ৮টা থেকে বুকিং শুরু হবে। আইআরসিটিসি-এর ওয়েবসাইট বা অ্যাপ থেকে বুকিং করা যাবে। অথবা রেল অনুমোদিত যে কোনও বুকিং কাউন্টার থেকে টিকিট কাটা যাবে এই ট্রেনের। ট্রেনটিতে স্লিপার ক্লাস, সেকেন্ড ক্লাস, ২এসি, ৩এসি কোচ রয়েছে। 

জোনাল রেলওয়ে অফিস জানিয়েছে, এই রুটে কত দূরত্বে যাত্রী যাবেন, তার ওপর ভাড়া নির্ধারণ করা হবে। ৩০শে জুলাই এটি যাত্রা শুরু করবে। প্রতি শুক্রবার ঝাঁসি স্টেশনে পৌঁছবে রাত ৯.২০ মিনিটে। পরের দিন ভোর ৬.০৮ মিনিটে দীনদয়াল উপাধ্যায় জংশনে থামবে। পরের স্টেশন পাটনা, বেলা ১০.১০ মিনিটে। আসানসোলে থামবে বেলা ৪.৪২ মিনিটে। কলকাতায় পৌঁছবে শনিবার রাত ৯.০৫ মিনিটে। 

কলকাতা স্টেশন থেকে ০১১০৫ কলকাতা রাঁচি ট্রেন ছাড়বে প্রতি রবিবার সকাল ৭.২৫ মিনিটে। আসানসোলে ১১.১৫ মিনিটে পৌঁছবে। পাটনায় পৌঁছবে ৫.৫৫ মিনিটে, দীনদয়াল উপাধ্যায় স্টেশনে রাত ১০.৫৭ মিনিটে পৌঁছবে। পরের দিন ঝাঁসি পৌঁছবে সকাল ৮.২০ মিনিটে। 

এই স্টেশনগুলি ছাড়াও ট্রেনটি থামবে কল্পি, গোবিন্দপুরী, ওরাই, আরা, প্রয়াগরাজ, জেসিডি, কিউল, বক্সার, মধুপুর, ঝাঁঝা, চিত্তরঞ্জন, নৈহাটি, বর্ধমান স্টেশনে। মোট ২০টি বগি থাকবে ট্রেনটিতে। 

Follow Us:
Download App:
  • android
  • ios