করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা ক্রমশই বাড়ছে এই দেশে। সোমবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী দেশে আক্রান্তের সংখ্যা ৬০ লক্ষ ছাড়িয়ে যেতে চলছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮২ হাজার ১৭০ জন মারাত্মক ছোঁয়াছে এই ভাইরাসে সংক্রমিত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এই দেশে এখনও পর্যন্ত সক্রমিতের সংখ্যা ৬০ লক্ষ ৭৪ হাজার ৭০৩ জন।স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৯ লক্ষেরও বেশি। এখনও পর্যন্ত সুস্থ হয়ে যাওয়ার মানুষের সংখ্যা ৫০ লক্ষেরও বেশি। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০৩৯ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা  ৯৫ হাজার ৫৪২ জন। 

করোনাভাইরাসে আক্রান্ত রাজ্যগুলির ক্রমতালিকায় এখনও পর্যন্ত প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষেরও বেশি। দ্বিতীয়, তৃতীয় আর চতুর্থ স্থানে রয়েছে দক্ষিণ ভারতের তিন রাজ্য অন্ধ্র প্রদেশ, তামিলনাড়ু আর কর্ণাটক। অন্ধ্র প্রদেশ আক্রান্তের সংখ্যা ৬ লক্ষেরও বেশি। তামিলনাড়ু আর কর্ণাটকে ৫ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। করোনা বিশ্বের ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারতের স্থান দ্বিতীয়। প্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।


স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশে  সুস্থতার হার রীতিমত স্বাস্তিদায়ক। কারণ এখনও পর্যন্ত ৮২ শতাংশ মানুষই সুস্থ হয়ে গেছেন।সংক্রমণ মোকাবিলায় নমুনা পরীক্ষার ওপর রীতিমত জোর দেওয়া হয়েছে। আইসিএমআর -এর দেওয়া তথ্য অনুযায়ী দেশে ৭ কোটিরও বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। শুধুনমাত্র ২৭ সেপ্টেম্বরই ৭ লক্ষ মানুষের নমুনা পরীক্ষা হয়েছে।