কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রক্ত দিয়ে  চিঠি লিখলেন আন্তর্জাতিক শ্যুটার বর্তিকা সিং। চিঠিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে  বর্তিকার আবেদন নির্ভয়া মামলায় দোষী সাব্যস্ত চার ধর্ষকের ফাঁসি দেওয়া হোক, আর সেই ফাঁসি দেওয়ার কাজটা করুন কোনও মহিলা। 

 

আন্তর্জাতিক শ্যুটার বর্তিকা চিঠিতে লিখেছেন, নির্ভয়া মামলার দোষীদের আমাকে দিয়ে ফাঁসি দেওয়ানো হোক। এর মাধ্যেম সারা দেশে একটি বার্তা দেওয়া যাবে, যে মিহলারা প্রয়োজনে ফাঁসিও দিতে পারে। আমি চাই মহিলা শিল্পী এবং সাংসদরা এই বিষয়ে আমাকে সমর্থন করুন। আমি আশা করি এটি সমাজকে বদলে দেবে। 

 

ইতিমধ্যে তিহার জেলে নির্ভয়া মামলার চার অভিযুক্তের ফাঁসির প্রস্তুতি চলছে। গত শুক্রবার জেল পরিদর্শনে যান তিহার জেলের মহানির্দেশক সন্দীপ গোয়েল সহ অন্যান্য আধিকারিকরা। বর্তমানে নির্ভয়া মামলায় দোষী সাব্যস্ত অক্ষয়, মুকেশ, পবন গুপ্ত ও বিয়ন শর্মা তিহার জেলেই রয়েছে। তাদের যাতে কেউ ক্ষতি করতে না পারে সেকরাণে জেলের নিরাপত্তা বাড়ান হয়েছে। এদিকে জেলসূত্রে খবর, চার আসামিই হতাশায় ভুগছে। 

২০১২ সালের পয়লা ডিসেম্বর দক্ষিণ দিল্লিরমুনিরকা বাস স্ট্যান্ডে একটি বেসরকারি বাসে ৬ জন মিলে নারকীয় অত্যাচার চালিয়েছিল প্যারা-মেডিকেলের ২৩ বছরের এক ছাত্রীর উপর। এই ঘটনার ত্রয়োদশ দিনে মৃত্যু হয় নির্যাতিতার। 

এই মামলায় ছয় আসামিকে গ্রেফতার করা হয়েছিল, তাদের মধ্যে একজন নাবালক হওয়ায় ছাড় পেয়ে যায়।  অপর এক  অভিযুক্ত তিহার জেলেই  আত্মহত্যা করে। এখন বাকি চার আসামিকে ফাঁসি দেওয়ার  প্রস্তুতি চলছে।