Asianet News BanglaAsianet News Bangla

Jaya Bachchan Lost Temper: ঐশ্বর্যকে ডাকতেই রাজ্যসভায় আগুণে মূর্তি জয়ার, দিলেন অভিশাপ

পানামা পেপার্স (Panama Papers) কাণ্ডে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট-এ(Enforcement Directorate) হাজিরা দিলেন ঐশ্বর্য রাই বচ্চন (Aisharya Rai Bachchan)। আর একই দিনে রাজ্যসভায় আগুনে ঝরালেন তাঁর শ্বাশুড়ি জয়া বচ্চন (Jaya Bachchan)।
 

Jaya Bachchan lost temper in Rajya Sabha as Aisharya's name came ALB
Author
Kolkata, First Published Dec 20, 2021, 9:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পানামা পেপার্স (Panama Papers) কাণ্ডে সোমবার এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট-এর (Enforcement Directorate) কার্যালয়ে হাজিরা দেন বলি অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চন (Aisharya Rai Bachchan)। সব মিলিয়ে ৫ ঘন্টারও বেশি সময় তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। এরই মধ্যে রাজ্যসভায় মেজাজ হারালেন তাঁর শ্বাশুড়ি তথা বলি অভিনেত্রী তথা সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ জয়া বচ্চন (Jaya Bachchan)। 'অ্যাঙ্গরি ইয়ং ম্যান' বলা হত অমিতাভ বচ্চনকে, এদিন রাজ্যসভায় দেখা গেল অ্য়াঙ্গরি জয়া বচ্চনকে। ট্রেজারি বেঞ্চের দিকে তাকিয়ে রীতিমতো অভিশাপ দিলেন ঐশ্বর্যর ক্রুদ্ধ শ্বাশুড়ি।  

সোমবার রাজ্যসভায় সমাজবাদী পার্টির (Samajwadi Party) সাংসদ জয়া বচ্চন (Jaya Bachchan) নারকোটিক ড্রাগস এবং সাইকোট্রপিক পদার্থ (সংশোধনী) বিল, ২০২১ (Narcotic Drugs and Psychotropic Substances (Amendment) Bill, 2021) নিয়ে আলোচনার সময় এই বিষয়ে তাঁর বক্তব্য রাখছিলেন। সেই সময়ই এক বিজেপি সাংসদ ঐশ্বর্যের প্রসঙ্গ তুলে, জয়াকে ব্যক্তিগত আক্রমণ করেন, তাতেই একেবারে ক্রুদ্ধ বাঘিনী রূপ দেখা যায় অমিতাভ-জায়ার। ট্রেজারি বেঞ্চকে ভয়ঙ্করভাবে আক্রমণ করেন জয়া। এমনকী বিরোধীদের কথা না শোনার এবং বিরোধী সদস্যদের 'রক্ষা' না করার অভিযোগ আনেন সভাপতি ভুবনেশ্বর কালিথার (Bhuwaneswar Kalitha) বিরুদ্ধে। 

তিনি বলেন, আমরা ন্যায়বিচার চাই। আমরা ওখান (ট্র্যাজারি বেঞ্চ) থেকে ন্যায়বিচার আশা করি না। আপনার কাছ থেকে এটা আশা করতে পারি কি?' ভুবনেশ্বর কালিথা বলেন, জয়া মাদক বিল নিয়ে কথা বলছেন না, মনে হচ্ছে তিনি বিলটির বিষয়ে আগ্রহী নন। এর জবাবে জয়া বচ্চন বলেন, 'এখন আমার কথা বলার পালা। আমরা আলোচনার জন্য তিন থেকে চার ঘণ্টা সময় দিয়েছি।' ট্রেজারি বেঞ্চের সদস্যরা তার প্রতিবাদ করতেই জয়া বচ্চন ট্রেজারি বেঞ্চকে লক্ষ্য করে একেবারে বিস্ফোরণ ঘটান। বলেন, 'কি হচ্ছে? এটা ভয়ানক...শীঘ্রই তোমাদের খুব খারাপ দিন আসবে, আমি অভিশাপ দিচ্ছি'।

জয়া বচ্চন বিজেপি সাংসদ রাকেশ সিনহার (Rakesh Sinha) বিরুদ্ধে রাজ্যসভায় 'ব্যক্তিগত মন্তব্য' করার অভিযোগ করে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান চেয়ারম্যানের কাছে। ভুবনেশ্বর কালিথাকে লক্ষ্য করে তিনি বলেন, 'আপনি কোনও দলের লোক নন, আপনার পক্ষপাতিত্ব থাকা উচিত নয়'। চেয়ারম্যান জানান, যে যে মন্তব্যগুলি উপযুক্ত নয় তা রাজ্যসভার রেকর্ড থেকে মুছে ফেলা হবে। তাতেও থামানো যায়নি জয়াকে। তিনি প্রশ্ন তোলেন, 'তারা কীভাবে হাউসে বসে ব্যক্তিগত মন্তব্য করতে পারে?' পরিস্থিতি প্রায় নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় রাজ্যসভার অধিবেশন বিকাল ৫টা পর্যন্ত মুলতবি করে দেওয়া হয়। 

পরে, জয়া বচ্চন বলেন, 'আমি কারও সম্পর্কে কোনও ব্যক্তিগত মন্তব্য করতে চাই না। যা ঘটেছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক এবং তারা যেভাবে কথা বলেছে, সেটা উচিত নয়'। জয়া বচ্চনের পুত্রবধূ, অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনকে এদিন 'পানামা পেপারস'-এর সঙ্গে যুক্ত বৈদেশিক মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট পাঁচ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করে। এক সূত্র জানিয়েছে, তাঁর বিরুদ্ধে ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জের একটি সংস্থায় অর্থ লুকিয়ে রাখার অভিযোগ রয়েছে।

Follow Us:
Download App:
  • android
  • ios