প্রকাশ্য দিনের আলোয় গুলিবিদ্ধ হয়ে খুন হলেন এক সাংবাদিক এবং তাঁর ভাই। রবিবার উত্তরপ্রদেশের সাহারানপুর এলাকায় ঘটে এই ঘটনা। জানা গিয়েছে একটি সর্বভারতীয় হিন্দি দৈনিকে কর্মরত ছিলেন ওই সাংবাদিক। 

প্রাথমিক তদন্তের ভিত্তিতে উঠে এসেছে যে, মদ-মাফিয়ার হাতেই খুন হয়েছেন ওই সাংবাদিক এবং তাঁর ভাই। বিগত বেশ কয়েকদিন ধরেই তাঁদের  প্রাণনাশের হুমকী দিচ্ছিল বলে জানা গিয়েছে ওই মদ মাফিয়ারা। গুলিবিদ্ধ হওয়ার পর ঘটনাস্লেই মারা যান তাঁর ভাই এবং সাংববাদিক আশিষ জনওয়ানিকে হাসপাতেলে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য, চিকিৎসা চলাকালীনই মৃত্যু হয় তাঁর। 

এই খুনের ঘটনায় জড়িত থাকার সন্দেহে বেশ কয়েকজনকে প্রতিবেশিকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। পুলিশের সন্দেহ নিহত সাংবাদিক তাঁর পরিবারের একমাত্র উপার্জনকারী ছিলেন। তাঁর মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া, সেইসঙ্গে এলাকার বেশকিছু মানুষ এদিন বিক্ষোভ দেখান বলেও খবর, তাঁদের দাবি নিহত সাংবাদিক এই বিষয়ে একাধিকবার পুলিশের দ্বারস্থ হলেও পুলিশের তরফ থেকে কোনও সাহায্যই তাঁকে করা হয়নি। 

 

এই ঘটনার পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক এবং তার ভাইয়ের আত্মীয়দের পাঁচ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন।