Asianet News BanglaAsianet News Bangla

পুজোয় দুম করে শিমলা যাবেন নাকি, আজ থেকেই ফের শোনা যাবে টয়ট্রেনের কু ঝিক ঝিক

ফের শোনা যাবে টয় ট্রেনের কু ঝিক ঝিক

দীর্ঘ সাতমাস পর চলবে কালকা-শিমলা এক্সপ্রেস

বুধবার দুপুরেই কামকা থেকে ছাড়বে স্পেশাল ট্রেন

উৎসবের মরসুমের কথা মাথায় রেখেই চালু হচ্ছে এই ট্রেন

 

Kalka Shimla Express to ply from wednesday after a gap of almost 7 months ALB
Author
Kolkata, First Published Oct 21, 2020, 7:04 AM IST

কালকা-শিমলা রেলওয়ে ট্র্যাকে ফের শোনা যাবে টয় ট্রেনের কু ঝিক ঝিক। দীর্ঘ সাতমাসের পর, বুধবার থেকে কালকা-শিমলা হায়রিটেজ ট্র্যাক ধরে কালকা থেকে শিমলা পৌঁছে যাবে কালকা-শিমলা এক্সপ্রেস স্পেশাল ট্রেন। কালকা থেকে দুপুর ১২ টা বেজে ১০ মিনিটে এই ট্রেনটি ছাড়ার কথা। পথে দেরি না হলে বিকাল ৫টা বেজে ২০ মিনিটে শিমলা পৌঁছবে ট্রেনটি।

উৎসবের মরসুমের কথা মাথায় রেখেই ভারতীয় রেল ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এই স্পেশাল ট্রেন চালানোর পরিকল্পনা করেছে। দুটি লাক্সারি কামড়া সহ কালকা-শিমলা এক্সপ্রেস স্পেশাল ট্রেনে মোট সাতটি কামড়া থাকবে। এই সাতটি কামড়ার মধ্যে ৩টি থাকবে সিজেড শ্রেনির, ১টি কামড়া সিজেডআর শ্রেনির, জিএস শ্রেনির ১টি কামড়া এবং এফসিজেড শ্রেনির ২টি কামড়া থাকছে।

কালকা রেলওয়ে স্টেশনের স্টেশন সুপারিনটেনডেন্ট গোকুল সিং, জানিয়েছেন, বুধবার থেকেই কালকা-শিমলা হেরিটেজ ট্র্যাকে কালকা-শিমলা এক্সপ্রেস স্পেশাল ট্রেন চালু হচ্ছে। এর জন্য সবরকম প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। অন্যদিকে শিমলা রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট প্রিন্স শেঠি বলেছেন, দীর্ঘ ব্যবধানের পরে ট্রেনটিকে স্বাগত জানাতে তাঁরা প্রস্তুত। যাত্রীদের সুরক্ষার জন্য সমস্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

Follow Us:
Download App:
  • android
  • ios