ভোট শেষ হতে চলল। আর একটা দফা শেষ হলেই প্রকাশ হবে ফলাফল। তবুও ভোট ঘিরে বিতর্ক থামার কোনও চিহ্ন নেই। বরং ভোট যত শেষের পথে হাঁটছে, ভোট নিয়ে নাটকীয়তা বেড়েই চলেছে। এবার ঠিক ভোট শেষ হওয়ার মুখে বিতর্কের ঝড় তুললেন রাজনীতিক তথা অভিনেতা কমল হাসান। 

রবিবার চেন্নাইয়ের একটি সভায় গিয়ে নাথুরাম গডসেকে প্রথম হিন্দু সন্ত্রাসবাদী হিসেবে সম্বোধন করেন কমল হাসান। তিনি বলেন, এই এলাকা মুসলিম অধ্যুষিত বলে বলছি না। গান্ধী মূর্তির সামনে দাঁড়িয়েই বলছি, স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী ছিলেন একজন হিন্দু। তিনি হলেন নাথুরাম গডসে। 

তামিলনাড়ুর আরাবকুরিচিতে উপনির্বাচনের জন্য একটি প্রচারে গিয়ে এই মন্তব্য করেন কমল হাসান। গান্ধীর হত্যাকারী সম্পর্কে কমল হাসানের এই মন্তব্যের পরেই রীতিমতো অসন্তোষ তৈরি হয় বিজেপি শিবিরে। সারা দেশ জুড়ে শুরু হয় বিতর্ক। এই মন্তব্য়ের জন্য কমল হাসানকে গ্রেফতার করার দাবি করেছে গেরুয়া বাহিনী।

বিজেপি দাবি করে, সামনে ভোট। তাই সাম্প্রদায়িকতাকে অস্ত্র করতে চাইছে কমল হাসান। তিনি সাম্প্রদায়িক মন্তব্য করে বিভেদ তৈরি করছেন এবং ভোটের সুবিধা নেওয়ার চেষ্টা করছেন। 

কমল হাসান আবার এ প্রসঙ্গে বলেন, আমি বলেছি সন্ত্রাসবাদ খারাপ। হিন্দু মুসলিম নির্বিশেষে এই হিংসা মেনে নেওয়া যায় না। কোনও ধর্মই হিংসা ও সন্ত্রাসবাদের কথা বলে না।