Asianet News BanglaAsianet News Bangla

Kanhaiya Kumar: বাম ছেড়ে কি কংগ্রেসে ইনিংস শুরু কানাইয়ার রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাৎ ঘিরে জল্পনা

রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাৎ কানাইয়া কুমারের।  সাক্ষাৎ ঘিরে শুরু জল্পনা।  এবার কি বাম ছেড়ে কংগ্রেসে কানাইয়া কুমার?
 

kanhaiya kumar may join congress speculation arises once he met rahul gandhi
Author
Kolkata, First Published Sep 16, 2021, 2:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজনীতিতে রং বদল নতুন কোনো বিষয় নয়। এবার সেই রং বদলের তালিকায় নাম উঠে এল জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতা কানাইয়া কুমারের। জেএনইউয়ের ছাত্র সভাপতি পদে থাকাকালীনই সকলের নজরে আসে এই তরুণ ছাত্রনেতা। এরপর দল থেকে তাঁকে টিকিট ও দেওয়া হয়।  ২০১৯ -এর লোকসভা নির্বাচনে বিহারের বেগুসরাই থেকে সিপিআই প্রার্থী হিসাবে টিকিট দেওয়া হয় কানাইয়া কুমারকে। কিন্তু কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিঙ্গার কাছে বিপুল ভোটার ব্যবধানে পরাজিত হন তিনি। এরপর থেকে বামফ্রন্ট তাঁকে বিভিন্ন জায়গায় ব্যবহার করেন কিন্তু সম্প্রতি দলের সঙ্গে কথা কাটাকাটি থেকে দূরত্ব বাড়ে কানাইয়ার। তাঁর উদ্ধত আচরণে ক্ষুব্ধ হয়ে দোল তাঁকে সতর্ক ও করে। 

আরও পড়ুন- ইডি সিবিআইকে বুড়ো আঙুল, সরকারি অফিসারের সামনেই অবাধে চলছে কয়লা চুরি

এবার রাহুল গান্ধীর সঙ্গে কানাইয়ার সাক্ষাৎ নিয়ে তৈরী হয়েছে জল্পনা। রাজনৈতিক শিবিরে প্রশ্ন উঠতে শুরু করেছে তবে কি বাম ছেড়ে কংগ্রেসের হাত ধরছেন কানাইয়া কুমার? প্রসঙ্গত, কানাইয়ার সঙ্গে কংগ্রেসের সম্পর্কের নেপথ্যে আছেন রাজনৈতিক কুশলী প্রশান্ত কিশোর। কিছুদিন আগে নাকি রাজনৈতিক কৌশলী প্রশান্ত কিশোরের সৌজন্যেই কংগ্রেস নেতৃত্বের সঙ্গে কথা শুরু হয় কানাইয়ার। সূত্রের খবর বিজেপিকে হারাতে কংগ্রেসকেই একমাত্র বিকল্প শক্তি বলে মনে করছেন কানাইয়া এবং সেই কারণেই কংগ্রেসের হাত ধরতে পারেন এই তরুণ নেতা।  

আরও পড়ুন- চিনা মাঞ্জার মৃত্যুফাঁদ ঠেকাতে খরচ ২০ লক্ষ, কিন্তু বিশ্বকর্মা পুজোয় মানুষ মজে মারণ সুতোর কাটাকুটিতে

যদিও  বিষয়টিকে একপ্রকার নাকচ করে দিয়েছে বামফ্রন্ট।  এ প্রসঙ্গে সিপিআইয়ের সাধারণ সম্পাদক ডি রাজা বলেছেন, 'আমি এই বিষয়ে কিছু বলতে পারব না। একটি জল্পনা রটেছে ঠিকই  তবে এটুকু বলতে পারি, কানহাইয়া চলতি মাসের শুরুতেই দলীয় বৈঠকে যোগ দিয়েছিলেন। দলের অন্য কর্মসূচিতেও যোগ দিয়েছিলেন। পার্টি নেতাদের সঙ্গেও তাঁর নিয়মিত যোগাযোগ আছে তার।' অপরদিকে কংগ্রেসের তরফে জানানো হয়েছে 'বিহার বিধানসভা নির্বাচনের সময় থেকেই না কি কানাইয়ার সঙ্গে কথাবর্তা চলছিল। কিন্তু, কিছু কারণবশত কোনও ভাল ফল পাওয়া যাচ্ছিল না। বর্তমানে তরুণ এই নেতার সঙ্গে আবারও আলোচনা শুরু হয়েছে। এরপরই রাহুল গান্ধীর সঙ্গে কানাইয়ার সাক্ষাৎ হয় বলে সূত্রের খবর। 

আরও পড়ুন- Bhabanipur By Election: 'ভিড় বাড়াচ্ছে পুলিশ', কমিশনের ইস্যু তুলে বিস্ফোরক প্রিয়াঙ্কা

উল্লেখ্য, সুস্মিতা দেব থেকে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াসহ একাধিক নেতা কংগ্রেস ত্যাগ করে দলের অন্দরে ঘাটতি তৈরী হয়েছিল ঠিকই। এবার সেই জায়গা পূরণ করতেকানাইয়ার মতো তরুণ মুখকে পাশে পে কি না কংগ্রেস সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল। 

আরও পড়ুন- Covid-19: কোভিডে কলকাতার হাসপাতালে মৃত্যু সিপিআইএম-র ত্রিপুরার সম্পাদক গৌতম দাসের

আরও পড়ুন- 'ভিন রাজ্যের নতুন লোককে সুযোগ দিতেই ইস্তফা অর্পিতার', বিস্ফোরক দিলীপ

আরও পড়ুন- Durga Puja : ভুরিভোজ ছাড়া বাঙালির দুর্গাপুজো অসম্পূর্ণ পুজোয় বাঙালির সেরা পাঁচ পেটপুজো তালিকা

Tripura CPIM Secretary Gautam Das passes away RTB

Tripura CPIM Secretary Gautam Das passes away RTB

Follow Us:
Download App:
  • android
  • ios