Asianet News BanglaAsianet News Bangla

অরুণাচল প্রদেশে ইন্দো-চীন সীমান্ত থেকে নিখোঁজ ১৯ জন শ্রমিক, উদ্ধার একটি মৃতদেহ

কুমি নদীতে ডুবে সব শ্রমিকের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। মৃতদেহ উদ্ধারের পর এই আশঙ্কা আরও জোরদার হয়েছে। বর্তমানে উদ্ধার কাজ চলছে। কখন এই শ্রমিকরা নদীতে ডুবে গেছে তা জানা যায়নি। তাদের পরিবারের সদস্যদের কাছেও কোনো তথ্য নেই।

Laborers missing from Indo-China border in Arunachal Pradesh, One dead body found, 18 still missing bpsb
Author
Kolkata, First Published Jul 19, 2022, 10:56 AM IST

অরুণাচল প্রদেশের কুরুং কুমে জেলায় ভারত-চীন সীমান্তে ভয়াবহ দুর্ঘটনা। নিখোঁজ ১৯ জন শ্রমিক। সোমবার গভীর রাতে এদের মধ্যে একজন শ্রমিকের দেহ উদ্ধার হয়েছে। কিন্তু বাকি ১৮ জন এখনও নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। জেলা প্রশাসক বেঙ্গিয়া নিঝি জানান, তারা সবাই এখানে একটি সড়ক নির্মাণ প্রকল্পে কাজ করছিলেন। ৫ই জুলাই থেকে এই শ্রমিকরা নিখোঁজ রয়েছেন। তিনি জানান, শ্রমিকরা সবাই অসমের বাসিন্দা।

জেলা প্রশাসক বলেন, “রাস্তা তৈরির জন্য ঠিকাদার অসম থেকে ১৯ জন শ্রমিক নিয়ে এসেছিল। এলাকাটি জেলা সদর থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত। আমরা ১৩ জুলাই তথ্য পেয়েছি যে সমস্ত শ্রমিক কাজের জায়গা থেকে নিখোঁজ রয়েছে। কেন এই ঘটনা ঘটল তা জানতে আমরা একটি তল্লাশি অভিযান শুরু করি। আশেপাশের জঙ্গল ও অন্যান্য সড়কে তল্লাশি করেও তাদের সন্ধান পাওয়া যায়নি। সোমবার ফুরাক নদী থেকে ওই শ্রমিকদের মধ্যে একজনের দেহ উদ্ধার করা হয়।"

Laborers missing from Indo-China border in Arunachal Pradesh, One dead body found, 18 still missing bpsb

নদীতে ডুবে মৃত্যু বলে অনুমান
কুমি নদীতে ডুবে সব শ্রমিকের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। মৃতদেহ উদ্ধারের পর এই আশঙ্কা আরও জোরদার হয়েছে। বর্তমানে উদ্ধার কাজ চলছে। কখন এই শ্রমিকরা নদীতে ডুবে গেছে তা জানা যায়নি। তাদের পরিবারের সদস্যদের কাছেও কোনো তথ্য নেই। বলা হচ্ছে, কয়েকদিন আগে তারা সবাই পায়ে হেঁটে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। পথে পড়ে কুমি নদী। পার হতে গিয়ে নিশ্চয়ই দুর্ঘটনা ঘটেছে।

ঈদে পায়ে হেঁটে বাড়ি যাওয়ার চেষ্টা
স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই শ্রমিকরা ঈদ উপলক্ষে বাড়ি যেতে চেয়েছিলেন। এ জন্য তাঁরা ঠিকাদারের কাছে ছুটি চাইলেও তিনি রাজি হননি। এরপর পায়ে হেঁটে বাড়ির উদ্দেশ্যে রওনা হন এই শ্রমিকরা। এখন এদের নিখোঁজ হয়ে যাওয়ার খবর সামনে এসেছে। পুলিশ প্রশাসন বলছে, নিখোঁজ শ্রমিকদের খোঁজ চলছে।

আরও পড়ুন- তথ্যচিত্রে মা কালির মুখে জ্বলন্ত সিগারেট, পরিচালক লিনা মনিমেকালাই-এর বিরুদ্ধে তোলপাড় ইন্টারনেট

আরও পড়ুন- কালী মন্তব্যে বিপাকে মহুয়া- পাশে নেই তৃণমূল, গ্রেফতারের হুঁশিয়ারি শুভেন্দুর

আরও পড়ুন- সিগারেট হাতে কালী- মহুয়ার মন্তব্যের দায় নিল না তৃণমূল, দিলীপ বললেন হিন্দু ধর্মকে অপমান করা হচ্ছে

দেহ পাওয়া যাচ্ছে না
দুর্ঘটনার পর বেশ কয়েকদিন পেরিয়ে গেলেও তাদের অনেকের মরদেহ খুঁজে না পাওয়ার আশঙ্কা করা হচ্ছে। তবে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। জানা গিয়েছে, জুলাই মাস ধরে একটানা ভারি বৃষ্টি চলছে উত্তর-পূর্বের রাজ্যগুলিতে। এ কারণে অরুণাচল প্রদেশ, অসম ও মিজোরামের অনেক এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। সেই সাথে নদীগুলোও বিপর্যস্ত।

Follow Us:
Download App:
  • android
  • ios