Asianet News BanglaAsianet News Bangla

Lakhimpur violence :পদ হারিয়েও লাখিমপুর খেরি ইস্যুতে সরব বিজেপি সংসদ, তবে কি অন্য পথে বরুণ গান্ধী

বরুণ গান্ধী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে  বলেছেন, 'লাখিমপুরকে হিন্দু নাম শিখ যুদ্ধে পরিণত করার চেষ্টা করা হচ্ছে। এটি কেবল একটি অনৈতিক ও মিথ্যা আখ্যান নয়।' 

Lakhimpur kheri violence bjp mp varun gandhi warns against hindu vs shiks narrative bsm
Author
Kolkata, First Published Oct 10, 2021, 6:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


 লাখিমপুর খেরির হিংসা (Lakhimpur Kheri Violence) নিয়ে আবারও সরব  বরুণ গান্ধী (Varun Gandhi)। তিনি এবারও নিশানা করেছেন বিজেপি (BJP)। তিনি বলেন লাখিমপুর খেরির ঘটনাকে  'হিন্দু বনাম শিখ বিবাদ'এর পরিণত করার বিরোধিতা করেই তিনি সোশ্যাল মিডিয়ায়  বার্তা দিয়েছেন। 

বরুণ গান্ধী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে  বলেছেন, 'লাখিমপুরকে হিন্দু নাম শিখ যুদ্ধে পরিণত করার চেষ্টা করা হচ্ছে। এটি কেবল একটি অনৈতিক ও মিথ্যা আখ্যান নয়।' এই পরিণতি খুবই খারাপ হতে পারে। গোটা বিষয়টিকে তিনি অত্যান্ত বিপজ্জনক খেলা হিসেবে মন্তব্য করেছেন।  পাশাপাশি তিনি সতর্ক করে দিয়ে বলেছেন এই ফল ভোগ করতে হতে পারে গোটা একটা প্রজন্মকে। পরে তিনি সাংবাদিকদের বলেন লাখিমপুরের ঘটনার ন্যায় বিচারের জন্য তিনি সওয়াল করবেন। গোটা ঘটনায় মূল অভিযুক্ত একটি ক্ষমতাবান শ্রেণী। তারাই গরীব কৃষকদের হত্যার সঙ্গে যুক্ত। এর ঘটনার কোনও ধর্মীয় রং নেই বলেও তিনি মন্তব্য করেন। 

এখানেই থেমে না থেকে বরুণ গান্ধী আরও বলেন প্রতিবাদী কৃষকদের খালিস্তানীদের সঙ্গে তুলনা করার অর্থ হল গোটা প্রজন্মকেই অপমান করা। একই সঙ্গে তিনি মনে করিয়ে দেন, বহু শিখ মানুষ রয়েছেন যাঁরা দেশের নিরাপত্তার জন্য সীমান্তে যুদ্ধ করেছেন। রক্ত ঝরাচ্ছেন। খালিস্তানে মন্তব্য দেশের জাতীয় ঐক্যের কাছে খুবই বিপজ্জনক বলেও জানিয়েছেন তিনি। 

Blackout: আর মাত্র ২ দিন সময়, তারপরই দিল্লি অন্ধকারে ঢেকে যাবে বলে আশঙ্কা মন্ত্রীর

ব্যবসা থেকে চাকরির সুবর্ণ সুযোগ, বিশ্বের এই দেশগুলিতে ভ্রণের সঙ্গে পাওয়া যাবে অর্থও

Amit Shah: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেমন, সাক্ষাৎকারে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

লাখিমপুরকাণ্ডে প্রথম থেকে সরব ছিলেন বরুণ গান্ধী। গোটা ঘটনার সিবিআই তদন্তের দাবি করে তিনি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে  চিঠিও লিখেছিলেন। লাখিমপুরকাণ্ড বিজেপির কাছে একটি সংবেদনশীল ইস্যু। কারণ এই ঘটনায় নাম জড়িয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর ছেলে আশিষ মিশ্রের। ইতিমধ্যেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। এটাই প্রথম নয় এর আগেও বরুণ গান্ধী কৃষক আন্দোলন নিয়েও লাগাতার বিজেপিকে নিশানা করে যাচ্ছিলেন। একই সঙ্গে তাঁর মা মানেকা গান্ধীও কৃষক আন্দোলে কৃষকদের প্রতি সহমর্মীতা জানিয়েছিলেন। সূত্রের খবর বিজেপি বিজেপি কার্যনির্বাহী কাউন্সিলের শেষ বৈঠকেই মানেকা গান্ধী ও তাঁর ছেলে বরুণ গান্ধীকে সরিয়ে দেওয়া হয়েছে। 

বরুণ গান্ধী এই বেসুরো মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে। এর আগেও লাখিমপুরের একটি ভিডিও ভাইরাল হয়েছিল। যেটি প্রিয়াঙ্কা গান্ধীও পোস্ট করেছিলেন। সেটি তিনিও পোস্ট করে কৃষক হত্যার নিন্দা করেছিলেন। যদিও বিজেপি শীর্ষ নেতৃত্ব মানেকা গান্ধীকে একটা সময় গুরুত্ব দিয়েছিলে। কিন্তু বরুণ কোনও দিনই গেরুয়া শিবিরে তেমন গুরুত্ব পাননি।  
 

Lakhimpur kheri violence bjp mp varun gandhi warns against hindu vs shiks narrative bsm

Lakhimpur kheri violence bjp mp varun gandhi warns against hindu vs shiks narrative bsm

Follow Us:
Download App:
  • android
  • ios