প্রবল বৃষ্টি, আর তার জেরে ভূমিধস, আর তাতেই বিপর্যস্ত হিমাচল প্রদেশের সাধারণ জনজীবন। হিমাচল প্রদেশে জেরে চাম্বা জেলার ধারওয়ালা সাব ব্লকে ভূমিধসের কারণে স্থানীয় প্রশাসনের তরফে এলাকাবাসীদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। 

রবিবার সকালে কিন্নাউর-এর রিব্বা এলাকায় প্রবল বৃষ্টির জেরে ভূমিধসের কারণে ৫ নম্বর জাতীয় সড়ক কার্যত বন্ধ ছিল। শনিবার প্রবল বৃষ্টিপাতের, এবং তার জেরে আকস্মিক বন্যা এবং ভূমিধসের কারণে সারা হিমাচল প্রদেশ জুড়ে ৩২৩টি রাস্তা অবরুদ্ধ ছিল।

 

প্রবল বৃ্ষ্টিপাতের কারণে হিমাচল প্রদেশের মান্ডি জেলার বালিচৌকি এলাকায় ধসে গিয়েছে রাস্তা। একাধিক এলাকায় জমা হয়েছে আবর্জনার স্তূপ। চাম্বা বাস স্ট্যান্ডের কাছে রাস্তায় ফাটল ধরায় বড় গাড়ি যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে বলে খবর।

 

শনিবার রাত পর্যন্ত প্রবল বৃষ্টিপাতের কারণ রাজ্যে দু'জনের মৃত্যুর খবরও পাওয়া গিয়েছে। সোলান জেলার সারসা নদীর জলে ডুবে মৃত্যু হয়েছে এক মহিলার এবং কাংড়া জেলায় বন্যার জলে ডুবে মৃত্যু হয়েছে আর এক একজনের। শুক্রবার থেকে হিমাচল প্রদেশে শুরু হয় বৃষ্টিপাত, তারপর শুক্রব র ও শনিবার সারাদিন সেই বৃষ্টিপাত চলার পর রবিবার সকালেও জারি রয়েছে বৃষ্টিপাত। আবহাওয়া দফতরের তরফে রবিবারেও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হয়েছে।