Coronavirus LIVE, বেঙ্গালুরুতে এবার সংক্রমণের শিকার সাংবাদিক, ডিএ নিয়ে কেন্দ্রকে বার্তা মনমোহনের

Live Blog update on Coronavirus outbreak of 25th April 2020

9:47 PM IST

লকডাউনের মাঝেই অজয়ের ছেলে যুগের ডেবিউ, ভিডিও দেখে প্রশংসায় পঞ্চমুখ দেশবাসী

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে চব্বিশ হাজার। গৃহবন্দি দশায় অতিষ্ট হয়ে উঠেছে দেশবাসী। এই পরিস্থিতিতে আবেগ ভরা মিউজিক ভিডিও পোস্ট করলেন অজয় দেবগণ। সেখানে ডেবিউ করেছেন অজয়ের ছেলে যুগ। 

9:20 PM IST

করোনার জেরে স্থগিত ওয়েস্ট উইন্ডিজের ইংল্যান্ড সফর

করোনা ভাইরাস মহামারীর জেরে স্থগিত হয়ে গেল ওয়েস্ট উইন্ডিজের ইংল্যান্ড সফর। তিন টেস্ট ম্যাচের সিরিজ হওয়ার কথা ছিল দুই দেশের মধ্যে। পরিস্থিতি খতিয়ে দেখেই পরবর্তী সিদ্ধান্ত বলে জানানো হয়েছে বোর্ডের তরফে।

8:04 PM IST

অর্থনীতিকে চাঙ্গা করতে আউটডোর স্পোর্টস শুরু করার ভাবনা পোল্যান্ডের

করোনা ভাইরাসের জেরে বিশ্ব জুড়ে বন্ধ সমস্ত স্পোর্টিং ইভেন্ট। যার ফলে ব্যাপক ক্ষতির সম্মুখীন দেশগুলি। এবার অর্থনীতিকে চাঙ্গা করতে মে মাসের প্রথম সপ্তাহ থেকে আউটডোর গেম স্পোর্টস শুরু করার ভাবনা পোল্যান্ডের। সেই তালিকায় রয়েছে দেশের ফুটবল লিগও। তবে সমস্ত নিরাপত্তার দিকটি খতিয়ে দেখা হবে।

6:34 PM IST

ফুটবলকে বাঁচাতে ফিফার আর্থিক প্যাকেজ

করোনা ভাইরাস মহামারীর জেরে ব্যাপক আর্থিক ক্ষতি হয়েছে ফুটবল খেলীয় দেশগুলির। ফুটবলকে বাঁচাতে আগেই পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছিল ফিফা। প্রথম দফায় ১৫০ মিলিয়ন মার্কিন ডলার দিল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

6:00 PM IST

দুই প্রেমিকা একসঙ্গে, লকডাউনে প্রেমলীলায় মেতে উঠেছেন বলিউডের ভাইজান

বলিউডে একের পর এক অভিনেত্রীর সঙ্গে প্রেমের লীলায় মেতে উঠেছিলেন বলিউডের ভাইজান।ঐশ্বর্য থেকে ক্যাটরিনা, ইউলিয়া, জ্যাকলিন কেউই বাদ যায়নি ভাইজানের তালিকা থেকে। যত দিন যাচ্ছে ততই যেন তার তালিকাটি দীর্ঘ হচ্ছে। লকডাউনে একসঙ্গে দুই বান্ধবীর  সঙ্গে সময় কাটাচ্ছেন সলমন। সলমনের পানভেলের ফার্ম হাউসে আটকে রয়েছে জ্যাকলিন ফার্ণান্ডেজ। এবার পানভেলের বাগান বাড়িতে প্রকাশ্যে এসেছে বান্ধবী ইউলিয়ার মজার ভিডিও।তবে শুধু ইউলিয়া বা জ্যাকলিনই নয়,  লকডাউনে একের পর এক ভিডিও পোস্ট করে বিনোদনের রসদ জোাগাচ্ছেন ভাইজান। 

5:59 PM IST

কেন্দ্রীয় দলকে সহযোগিতা করছে না রাজ্য়, মুখ্য়সচিবকে ফের কড়়া চিঠি

বার বার বলা সত্ত্বেও সহযোগিতা করছে না রাজ্য় সরকার। ফের রাজ্য়ের মুখ্য়সচিবকে কড়া চিঠি দিল কেন্দ্রীয় পর্যবেক্ষক দলের সদস্য অপূর্ব সিনহা। জানা গিয়েছে, একটা নয় দুটো চিঠি দিয়েছেন তাঁরা। 

5:44 PM IST

করোনা ভাইরাস নির্মূল করেই ক্রিকেটে ফেরা উচিৎ, মন্তব্য যুবরাজের

করোনা ভাইরাসের জেরে বিশ্ব জুড়ে বন্ধ সমস্ত খেলা। অনিশ্চিৎ আইপিএল, এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপের মত ক্রিকেট টুর্নামেন্ট। কোন উপায়ে খেলায় ফেরা যায় তা বার করতে তৎপর অনেকেই। কিন্তু প্লেয়ার ও সাধারণের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা ভেবে করোনাকে পুরোপুরি নির্মূল করার পরই ফের ক্রিকেট শুরু করা উচিৎ। এমনটাই জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং।

5:23 PM IST

সামাজির দূরত্বকে বুড়ো আঙ্গুল

কর্ণাটকে সামাজির দূরত্বের বিধি মানলেন না বিজেপি বিধায়ক।

 

5:18 PM IST

সিদ্ধান্ত অপ্রয়োজনীয় বললেন মনমোহন

১৮ মাসের জন্য বন্ধ করা হয়েছে কেন্দ্রীয় কর্মীদের ডিএ বৃদ্ধি, মোদী সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হন রাহুল, সেই পথেই হাঁটলেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, ডিএ বন্ধের সিদ্ধান্ত অপ্রয়োজনীয় বললেন বিশিষ্ট অর্থনীতিবিদ।

 

4:48 PM IST

করোনা হাসপাতালে মোবাইল নিষিদ্ধ কেন, হাইকার্টে মামলা অর্জুনের

কোভিড হাসপাতালে মোবাইল ফোনে নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্তকে এবার চ্যালেঞ্জ জানালেন বিজেপি সাংসদ অর্জুন সিং। ব্যারাকপুরের বিজেপি সাংসদের দাবি, রাজ্যের নির্দেশিকা মহামারি আইনের পরপন্থী।কদিন আগেই মোবাইলে টেক্সট করে এই নির্দেশিকা জারি করেছে রাজ্য় সরকার। কলকাতা হাইকোর্টে এই মামলার শুনানি হতে পারে আগামী সপ্তাহে। 

4:25 PM IST

ভারতের অস্ট্রেলিয়া সফরের ক্ষেত্রে বিমান উড়ানে ছাড়ের ভাবনা

করোনা ভাইরাস আতঙ্কের জন্য বন্ধ রয়েছে সব দেশের আন্তর্জাতিক বিমান। কিন্তু শুধু মাত্র ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের জন্য বিমান উড়ানে ছাড় দেওয়ার ভাবনা অস্ট্রেলিয়া প্রশাসনের।

 

4:23 PM IST

করোনা মুক্তির প্রার্থনায় টালিগঞ্জ মঠে বৌদ্ধ ভিক্ষুরা


চলতি বছরে আগামী ৭ই মে  বৃহস্পতিবার পবিত্র বুদ্ধ পূর্ণিমা। আর তার আগে যেন ভারত করোনা মুক্ত হয়। ৩ মে লকডাউন যেন উঠে যায়, এই প্রার্থনায় শনিবার সকাল থেকেই মোমবাতি হাতে  টালিগঞ্জ সম্বোধি বুদ্ধ মন্দিরে বৌদ্ধ ভিক্ষুরা। উল্লেখ্য় পবিত্র রমজানের শুভেচ্ছাও জানিয়েছেন টালিগঞ্জ সম্বোধি বুদ্ধ বিহারের অধ্যক্ষ ডক্টর অরুণ জোতি ভিক্ষু মহাশয়।

4:15 PM IST

বাবুল সুপ্রিয়-এর টুইটে বিপাকে যুবক

বাঙুর হাসপাতালের ভাইরাল ভিডিও রিটুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। যিনি ভিডিওটি তুলেছেন, তাঁর নাম-পরিচয়ও 'প্রকাশ' করে দেন তিনি। করোনা নেগেটিভ ওই যুবককে কলকাতা ছাড়তে হল। 

4:07 PM IST

রাঁচিতে আরও ৪ নতুন করোনা আক্রান্তের হদিশ

রাঁচিতে আজ নতুনকরে ৪ জনের করোনা আক্রান্তের হদিশ মিলল। রাঁচি ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসের (আরআইএমএস) পরিচালক ডঃ ডি কে সিং  এর তরফ থেকে এই তথ্য জানা গিয়েছে। ঝাড়খণ্ডে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৩ টি। 

 

 

2:27 PM IST

কর্ণাটকে এবার সংক্রমণের শিকার সংবাদিক

মুম্বই, চেন্নাইয়ের পর বেঙ্গালুরুতেও করোনা সংক্রমণের শিকার সাংবাদিক।

 

12:52 PM IST

৩০ জুন পর্যন্ত বন্ধ জমায়েত

রাজ্যে ৩০ জুন পর্যন্ত চলবে না কোনও জমায়েত, নির্দেশ দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

 

11:56 AM IST

সংক্রামিত সন্দেহে আইডি-র ১৩ জন ইন্টার্নকে পাঠানো হল কোয়ারেন্টাইনে

বেলেঘাটা আইডি হাসপাতালে ডিউটি করতে গিয়ে সংক্রামিত সন্দেহে ১৩ জন ইন্টার্নকে পাঠানো হল কোয়ারেন্টাইনে।  মাত্র ২৪ ঘন্টার মধ্য়েই করোনাভাইরাসে সংক্রামিত সন্দেহে তাঁদেরকে কোয়ারেন্টাইনে পাঠাল স্বাস্থ্যভবন। সূত্রের খবর,ওই ১৩ জন জুনিয়র চিকিৎসকদের ৮জন নীলরতন সরকার মেডিক্যাল কলেজ এবং ৫ জন সাগরদত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালের। কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত সন্দেহে ১৩ জনেরই লালারস ইতিমধ্যে পরীক্ষা হয়েছে। তবে এখনও তাদের রিপোর্ট আসেনি।

10:34 AM IST

প্লাজমা থেরাপির পথে বিহার

পাটনার এইএমসে প্লাজমা থেরাপি শুরু করার পরিকল্পনা নিল বিহার  সরকার।

 

10:33 AM IST

মর্গের ভার কমাতে পুলিশকে চিঠি বাঙ্গুর হাসপাতাল কর্তৃপক্ষের

 মর্গে মৃতদেহ জমে থাকায় সমস্যায় পড়ছে বাঙ্গুর হাসপাতাল। মর্গ খালি করতে মৃতের পরিবারের সঙ্গে যোগাযোগ করার জন্য এবং জরুরি ভিত্তিতে ওই মৃতদেহগুলির শেষকৃত্য করার জন্য পুলি‌শকে  অনুরোধ জানালেন এমআর বাঙ্গুর হাসপাতাল কর্তৃপক্ষ। উল্লেখ্য়,  ওই চিঠিতে ১৫ জনের মধ্যে ৬ জনের নামের পাশে লেখা 'কোভিড পজ়িটিভ'। 
 

10:01 AM IST

মল্লিক বাজারে নিউরো হাসপাতালের ২ শীর্ষ কর্তা করোনা পজিটিভ

মল্লিক বাজারের  ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সের দুই শীর্ষ আধিকারিকের করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা। দুই শীর্ষ আধিকারিকেরই নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে।এই খবর প্রকাশ পেতেই আতঙ্ক ছড়িয়েছে হাসপাতাল চত্বরে। যদিও স্বাস্থ্যভবন সূত্রে এবিষয়ে এখনও কোনও তথ্য জানানো হয়নি। সূত্রের খবর, স্বাস্থ্য়ভবনের সঙ্গে কথা বলে তবেই পরবর্তী সিদ্ধান্ত নেবে মল্লিক বাজারের  ন্যাশনাল ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্স হাসপাতাল কর্তৃপক্ষ।

9:20 AM IST

আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়াল

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণের শিকার ১,৪২৯ জন। মৃত্যু হয়েছে ৫৭ জনের। দেশে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ২৪,৫০৬। সুস্থ হয়ে উঠেছেন ৫,০৬৩জন। 

 

8:19 AM IST

মুম্বইয়ের বাজারে ভিড় অব্যাহত

মুম্বইয়ের বাইকুলা বাজারে মানুষের লম্বা লাইন।

 

8:19 AM IST

চলছে স্ক্রিনিং

দিল্লির দরিয়াগঞ্জ বাজারে আসা মানুষের স্ক্রিনিং করছে পুলিশ। 

 

8:11 AM IST

দিশা দেখাল আইআইটি

কোভিড ১৯ পরীক্ষার কিট তৈরি করল আইআইটি দিল্লি। যাতে মান্যতা দিয়েছে আইসিএমআর।

 

8:11 AM IST

স্বাস্থ্য সচিবকে সরাল ত্রিপুরা

মেডিক্যাল কিট কেনার বিষয়ে অনিয়মের অভিযোগে রাজ্যের স্বাস্থ্য সচিবকে সরিয়ে দিল ত্রিপুরা সরকার। 

 

8:03 AM IST

ফাঁকা রাস্তায় চলেছেন গজরাজ

লকডাউনের কারণে পথে নেই মানুষ। মুন্নারের রাস্তায় চলেছেন গজরাজ। 

 

8:03 AM IST

আজ থেকে খুলছে সব দোকান

শুক্রবার গভীর রাতে এক বিজ্ঞপ্তি জারি করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, শনিবার থেকে অপরিহার্য নয় এমন পণ্য বিক্রির দোকানগুলি পুনরায় খুলতে পারে। তবে শপিং কমপ্লেক্স এবং মলগুলি বন্ধ থাকবে। পাশাপাশি, এই নিয়ম হটস্পটের জন্য একেবারেই কার্যকর নয়। 

 

8:03 AM IST

কিছুটা কমল আমেরিকার মৃত্যু হার

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১,২৫৮ জনের। গত ৩ সপ্তাহে দৈনিহ মৃত্যুহারে যা সবচেয়ে কম। দেশটিতে বর্তমানে মোট মৃতের সংখ্যা ৫১,০১৭। 

 

 

7:59 AM IST

সুস্থ হয়েছেন প্রায় ৮ লক্ষ

 

করোনাকে জয় করে বিশ্বে সুস্থ হয়ে উঠেছেন ৭ লক্ষ ৯৮ হাজার ৭৭২ জন।

 

7:59 AM IST

মৃতের সংখ্যা প্রায় ২ লক্ষ

গোটা বিশ্বে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা ১ লক্ষ ৯৭ হাজার ২৪৫।

 

 

7:59 AM IST

আক্রান্তের সংখ্যা ২৮ লক্ষ ছাড়াল

গোটা বিশ্বে করোনা সংক্রমণে আক্রান্তের সংখ্যা ২৮ লক্ষ ৩০ হাজার ৫১ জন। 

 

বিশ্ব জুড়ে ক্রমেই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। গোটা বিশ্বে কোভিড ১৯ রোগে সংক্রমণের শিকার ২৮ লক্ষের বেশি মানুষ। মৃতের সংখ্যা প্রায় ২ লক্ষের কাছাকাছি। এদিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। মৃতের সংখ্যা শনিবার সকাল পর্যন্ত ৭৮০। এর মাঝেই লকডাউনের নিয়ম কিছুটা শিথিল কর কেন্দ্রীয় সরকার। শনিবার থেকে অপরিহার্য নয় এমন পণ্য বিক্রির দোকানগুলি পুনরায় খুলছে। তবে শপিং কমপ্লেক্স এবং মলগুলি বন্ধ থাকবে। তবে এই নিয়ম হটস্পটের জন্য একেবারেই কার্যকর নয়।  ভারতে ও বিশ্বব্যপী এই মহামারী সংক্রান্ত সর্বশেষ খবরাখবর জানতে চোখ রাখুন এখানে -