বেশ কয়েক দিন ধরে অসুস্থ থাকার পর প্রয়াত হলেন লোকসভার স্পিকার ওম বিড়লার বাবা শ্রীকৃষ্ণ বিড়লা। মঙ্গলবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯১ বছর। বার্ধক্যজনিত সমস্যা সহ একাধিক রোগভোগে ভুগছিলেন তিনি। চিকিৎসাও চলছিল তাঁর। কিন্তু মঙ্গলবার রাতে শ্রীকৃষ্ণ বিড়লার শারীরিক অবস্থার অবনতি হয় ও তিনি প্রয়াত হন। লোকসভার স্পিকার তথা বিজেপি সাংসদ ওম বিড়লার বাবার প্রয়াণে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।

প্রয়াত শ্রীকৃষ্ণ বিড়লা একজন সরকারি কর্মচারি ছিলেন। সেল ট্যাক্স ডিপার্টমেন্ট চাকুরী করতেন তিনি। এছাড়াও সমাজ সেবক হিসেবেও যথেষ্ট পরিচিত ছিল তাঁর। একাধিক সাম্মানিক পদও অলঙ্কারিত করেছেন শ্রীকৃষ্ণ বিড়লা। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নানা রোগভোগে আক্রান্ত হন তিনি। মঙ্গলবার তার অবস্থার অবনতি হতেই ওম বিড়লা তার যাবতীয় কাজ সব বাতিল করে দেন। তার প্রয়াণের খবর আসতেই ভেঙে পড়েন লোকসভার স্পিকার। শোকস্তব্ধ পরিবারও। 

রাজস্থানের কোটা লোকসভা আসন থেকে বিজেপির টিকিটে জয়ী হেয়ছিলেন ওম বিড়লা। পরপর দুবার ২০১৪ ও ২০১৯ সালে ওই আসন থেকে নির্বাচিত হন  ওম বিড়লা। কোটাতেই ওম বিড়লার প্রয়াত বাবা শ্রীকৃষ্ণ বিড়লা দীর্ঘ বছর ধরে সমাজ সেবার কাজ করেছেন। যথেষ্ট নামডাকও রয়েছে তার। ওম বিড়লার পরিবারের তরফে জানানো হয়েছে বুধবার কোটার কিশারপুরা শ্মশান ঘাটে শেষকৃত্য সম্পন্ন হবে শ্রীকৃষ্ণ বিড়লার।