শনিবার থেকেই দেশ জুড়ে শুরু হয় করোনার টিকাকরণ। একের পর এক স্বাস্থ্য কেন্দ্র থেকে দেওয়া হতে থাকে করোনার টিকা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধনের পরই শুরু হয় দেশ জুড়ে টিকাকরণ। কিন্তু টিকা প্রদানের প্রথম ঘণ্টাতেই বিকল হয়ে পড়ে ভ্যাকসিনের তথ্য সংগ্রহের অ্যাপ কো-উইন। নিয়ম অনুযায়ী এই অ্যাপে বিস্তারিত তথ্য তুলে রাখতে হবে টিকা গ্রাহকের।

 আরও পড়ুন- সুরক্ষা নিয়ে সংশয়, কেন প্রথম দিন টিকা নিলেন না স্বাস্থ্যমন্ত্রী - কী বললেন হর্ষ বর্ধন

কিন্তু অ্যাপ না কাজ করাতেই বিপত্তিতে পড়তে হয় স্বাস্থ্যকর্মীদের। যার ফলে শুরু হয় হাতে লিখে তথ্য সংগ্রহ। কিন্তু তা সময় সাপেক্ষ ও সমস্যাও হতে পারে পরবর্তীতে, সেই জন্য এবার মহারাষ্ট্র স্থির করল তারা বন্ধ রাখবে দুদিন ভ্যাকসিন দেওয়া কাজ। ১৮ জানুয়ারি পর্যন্ত কোনও ভ্যাকসিন দেওয়া হবে না মহারাষ্ট্রে। ঠিক করতে হবে েই পোর্টাল। সেই মত কাজও চলছে। 

প্রথমদিন কোনও মতে চালিয়ে নিলেও দ্বিতীয় দিনেও যখন সমস্যা দেখা দিল, তখনই এমন সিদ্ধান্ত নেওয়া হল বিএমসি-র পক্ষ থেকে। সেখান থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে,১৭ জানুয়ারি ও ১৮ জানুয়ারি বন্ধ রাখা হবে ভ্যাকসিন দেওয়া। এত তথ্য এভাবে লিখে রাখা সম্ভব হচ্ছে না। এতে সমস্যা হচ্ছে। তার থেকে যত তারাতারি সম্ভব অ্যাপকে কার্যকর করার ব্যবস্থা নেওয়া হক। শনিবার দেশজুড়ে এভাবেই চলেছে টিকা প্রদান, একই সমস্যার মুখে টিকাকরণের দ্বিতীয় দিনেও স্বাস্থ্যকর্মীরা।